কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

৫ম বারের মতো জেলার শ্রেষ্ঠ ওসি হলেন টেকনাফ থানার হাফিজুর রহমান

মোঃ আরাফাত সানী, টেকনাফ::
কক্সবাজারের মাদক ও রোহিঙ্গা অধ্যুষিত সীমান্ত উপজেলা টেকনাফের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ নানা বিষয়ে আবারও জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মনোনীত হলেন টেকনাফ মডেল থানার কর্মরত (ওসি) মোঃ হাফিজুর রহমান।
এই নিয়ে তিনি টানা পঞ্চম বার জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত হন তিনি। ইতি পূর্বে গত ৩ জুন-৬ অক্টোবর সহ মোট পাঁচ বার বিভিন্ন ক্যাটাগরিতে তিনি এই সাফল্য অর্জন করে শ্রেষ্ঠ ওসি মনোনীত হয়ে ছিলেন।
রবিবার (০৫ ডিসেম্বর) কক্সবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় আইশৃঙ্খলা নিয়ন্ত্রণ ওয়ারেন্ট তামিলসহ বিভিন্ন ক্যাটাগরিতে অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে সফলতা পাওয়ায় সম্মাননার জন্য মনোনীত করা হয়।
কক্সবাজার জেলার পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ রফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মোঃ শাকিল আহমেদ পিবিএম-সেবা নিজ হাতে ক্রেস্ট তুলে দিয়ে সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠানে জেলার ৯টি থানার মধ্যে টেকনাফ থানার ওসি শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন।
জানা যায়, তিনি টেকনাফ মডেল থানায় যোগদানের পর থেকে উপজেলার আইনশৃংখলা সার্বিক পরিস্থিতি উন্নতির পথে হাঁটতে শুরু করে। তিনি চিরুনি অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক মামলার আসামি গ্রেপ্তার,পর্যায়ক্রমে বিভিন্ন মামলার আসামিদের গ্রেপ্তার করাসহ ইয়াবা ও অস্ত্র মাদক উদ্ধার। এছাড়া থানাকে তিনি দালাল ও দূর্নীতিমুক্ত রাখতে সক্ষম হয়েছেন।
জেলার শ্রেষ্ঠ ওসির স্বীকৃতি প্রাপ্তি প্রসঙ্গে মোঃ হাফিজুর রহমান বলেন, জেলার পুলিশ সুপার স্যারদের দিক-নির্দেশনায় ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় কর্মস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে কাজ করে যাচ্ছি। জেলা পুলিশ সুপার স্যারের দেওয়া এই পুরস্কার কাজের ক্ষেত্রে আমাকে আরো প্রেরণা যোগাবে। আমি সকলের সহযোগিতা কামনা করছি।

পাঠকের মতামত: