কক্সবাজার, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০

উখিয়ায় সাইক্লোন (আম্পান) ক্ষতিগ্রস্থ জেলেদের  মাঝে নগদ অর্থ সহায়তা

কক্সবাজারের উখিয়াতে ঘূর্ণিঝড় আম্পানের কারণে ক্ষতিগ্রস্ত ৬ জন বোট মালিকদের অনুদান দেওয়া হয়েছে। মৎস্য অধিদপ্তরের আওতাধীন ইকোফিশ-২ প্রকল্পের পক্ষ থেকে দুপুর ৩ টায় এ অনুদান দেওয়া হয়। উখিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ মোঃ আরশাদ বিন শহীদ এবং জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নূরুল আমিন স্ব-শরীরে উপস্থিত থেকে অনুদানের টাকা জেলেদের হাতে তুলে দেন।

অন্যান্যদের মাঝে ইকোফিশ-২ প্রকল্পের কর্মকর্তা সাজীদ মেহরাব সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এসময় উখিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ক্ষতিগ্রস্থ জেলেদের খুজে বের করে মানবিক সহায়তা প্রদানের জন্য মৎস্য অধিদপ্তরের আওতাধীন ইকোফিশ-২ প্রকল্পের সকল কর্মকর্তাকে অন্তরিক ধন্যবাদ জানান।

এছাড়া তিনি জেলেভাইদের আশ্বস্ত করেন যে ইকোফিশ-২ প্রকল্প হতে পর্যায়ক্রমে আম্পানের কারনে ক্ষতিগ্রস্থ ১০ টি জেলে পরিবারকে বাসগৃহ নির্মানের সহায়তা পাবে, ৩০ টি জেলে পরিবার গৃহপালিত পশুপাখি পাবে, ১০ টি জেলে পরিবারকে শুটকির খলা বানিয়ে দেওয়া হবে এবং ২ টি জেলে পরিবার সামুদ্রিক শৈবাল চাষাবাদ সহায়তা পাবে।

জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যন প্রকল্পকে ধন্যবাদ জানিয়ে বলেন চলমান কোভিড-১৯ এর মাঝে এই সহায়তা পেয়ে জেলেরা খুব খুশি। ক্ষতিগ্রস্থ বোট মালিক ফরিদ আলম জানান তার ক্ষতিগ্রস্থ নৌকা মেরামতে যে খরচ হয়েছে তার সমপরিমান টাকা ইকোফিশ-২ প্রকল্প থেকে পেয়ে সে আনন্দিত।

পাঠকের মতামত: