কক্সবাজার, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

কক্সবাজার বুধবারে নতুন করে আরও ১৬ জনের করোনা ‘পজিটিভ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী::

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে বুধবার ২২ জুলাই ২৯৬ জনের স্যাম্পল টেস্টের মধ্যে কক্সবাজার জেলায় ১০, বান্দরবান জেলায় ২ জন, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ১, বাঁশখালীতে ১, রোহিঙ্গা শরনার্থী ২ এবং আগে পজেটিভ হওয়া ১ জন পুরাতন রোগীর টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়।

একইদিন বাকী ২৭৯ জনের স্যাম্পল টেস্টের রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এতথ্য নিশ্চিত করেছেন।

বুধবার ২২ জুলাই ‘পজেটিভ’ রিপোর্ট পাওয়া কক্সবাজার জেলার ১০ জন করোনা রোগীর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৬ জন, উখিয়া উপজেলায় ১ জন, চকরিয়া উপজেলায় ১ জন ও মহেশখালী উপজেলায় ২ জন করোনা রোগী সনাক্ত করা হয়।

এনিয়ে, কক্সবাজার জেলায় করোনা রোগীর সংখ্যা মোট ৩১৯৭ জনে পৌঁছেছে। বুধবার ২১ জুলাই পর্যন্ত কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করোনা ভাইরাস এর নমুনা টেস্ট করা হয়েছে মোট ২৪১৩৬ জনের।

কক্সবাজারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুও থেমে নেই। ২২ জুলাই পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট ৫০ জন মৃত্যুবরণ করেছে। যারমধ্যে, কক্সবাজার সদর উপজেলায় ২৪ জন, রামু উপজেলায় ২ জন, চকরিয়া উপজেলায় ৬ জন, পেকুয়া উপজেলায় ১ জন, মহেশখালী উপজেলায় ১ জন, কুতুবদিয়া উপজেলায় ২ জন, উখিয়া উপজেলায় ৭ জন ও টেকনাফ উপজেলায় ৭ জন। অর্থাৎ আক্রান্ত, মৃত্যু কোন দিক থেকেই কক্সবাজারের মোট ৮ টি উপজেলার একটি উপজেলাও বাদ নেই।

পাঠকের মতামত: