কক্সবাজার, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

রামুতে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা

আতিকুর রহমান মানিক::

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে পণ্যমূল্য নিয়ন্ত্রণে রামুতে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর।
শনিবার (২৫ জুলাই) ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে কক্সবাজার জেলার রামু উপজেলার ফকিরা বাজার এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়।

দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করা ও অননুমোদিত বেকারি পরিচালনা করার অপরাধে এসময় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, ফকিরা বাজারের মিন্টু স্টোর ১০ হাজার, মকবুল আহমেদ স্টোর ৩ হাজার, আড়ং বেকারি ১০ হাজার এবং মক্কা মদিনা এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
তদারকিকালে আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে মসলার বাজারে বিশেষ নজরদারি করা হয়, এবং মসলা জাতীয় কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।
জেলা প্রশাসনের সার্বিক সহায়তায় এ অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুন বড়ুয়া।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন আর্মড পুলিশ ব্যাটেলিয়ন -১৪ এর এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান অভিযান পরিচালনাকারী কর্মকর্তা।

পাঠকের মতামত: