কক্সবাজার, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০

উখিয়ায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক::

বঙ্গবন্ধু ফাউন্ডেশন উখিয়া উপজেলা শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ আগস্ট মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অফিসে সামাজিক দূরত্ব মেনে ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সভায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন উখিয়া উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন, ‘১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব নিয়ে বিতর্কের কিছু নেই। বঙ্গবন্ধুর একক নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে একশো বছর পিছিয়ে দেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর বিশ্বাসপ্রবণতা ও ভালবাসার সুযোগ নিয়ে কিছু বিপথগামী সেনা কর্মকর্তা খন্দকার মুশতাকের সঙ্গে হাত মিলিয়ে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।’
১৯৭৫ সালের পর বিএনপি-জামায়াত-খালেদা চক্র ধারাবাহিকভাবে ষড়যন্ত্র-হত্যা-খুনের অপরাজনীতি করছে উল্লেখ করে মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন, ‘তারা ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে উল্লাস করে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল আমিন বলেন, বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। নিন্দুক আর জাতির শত্রুরা বঙ্গবন্ধুর উচ্চতা এক চুলও খাটো করতে পারেনি। পারবেও না।

তিনি আরও বলেন, ‘১৫ আগস্টের মতো ভয়াল কালো রাত যাতে বাঙ্গালীর জীবনে আর না আসে সে জন্য আমাদের সব সময় সতর্ক থাকতে হবে।’
২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধাপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করে আসছে।

সভায় সভিপতি মোহাম্মদ বেলাল উদ্দিন সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক নুরুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হায়দার মোহাম্মদ ফরহাদ, সাংগঠনিক সম্পাদক টিটু বড়ুয়া, ধর্ম ও ইতিহাস সম্পাদক আব্দুল আলম (ফকির), সদস্য ছৈয়দ আলম, মোহাম্মদ ইসলাম, মোহাম্মদ আবু হায়দার, হাসান, মোহাম্মদ রহিম’সহ প্রমুখ।

পাঠকের মতামত: