কক্সবাজার, রোববার, ২৯ নভেম্বর ২০২০

বাঁচতে চায় ইসমাইল: মানবিক সাহায্যের আবেদন

কক্সবাজারের উখিয়ার টগবগে যুবক মোঃ ইসমাইল। বেশকিছু দিন আগে শরীরে খারাপ লাগলে চিকিৎসকের শরণাপন্ন হলে পরিক্ষার মাধ্যমে দেখা যায় তিনি কিডনি রোগে আক্রান্ত।

সে উখিয়ার রাজাপালং ইউনিয়নের মালভিটাপাড়া এলাকার জাফর আলমের ছেলে। তার দুটি কিডনি বর্তমানে অকেজো হয়ে গেছে। সে অধ্যাপক ড. এম.এ কাশেমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছে।

ডাক্তার তার সমস্ত রিপোর্ট পর্যালোচনা করে জানিয়েছেন, জরুরী ভিত্তিতে তার দু’টি কিডনী প্রতিস্থাপন প্রয়োজন। রক্তের গ্রুপ-এবি নেগেটিভ। কিডনি স্থাপনের জন্য বিলম্ব হলে অন্য ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকবে।

ঈসমাইলের প্রতি ৭ দিন পর পর ঔষধপত্রসহ ১৫ হাজার টাকা খরচ হয়। এর মধ্যে শেষ সম্বলটুকু হারিয়ে এখন নিঃস্ব হয়ে পড়েছে। বর্তমানে তারা ঋণগ্রস্ত। টাকার অভাবে তার চিকিৎসা ব্যহত হচ্ছে।

ছেলেকে নিয়ে পরিবার পরিজনের অনেক স্বপ্ন ছিল। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস এত অল্প বয়সেই কিডনি রোগে আক্রান্ত হয়ে জীবন প্রদীপ নিভে যাচ্ছে। কিন্তু সবাই চাইলে হয়ত আগের মত জীবন ফিরে পেতে পারে ঈসমাইল।

তাই সে সকলের নিকট দোয়াপ্রার্থী। তাই সমাজের বিত্তবান, দাতা প্রতিষ্ঠান, প্রবাসী ভাই-বোনদের প্রতি আকুল আবেদন, যাকাত হিসাবে হলেও কিছু অর্থ দিয়ে জীবন বাঁচানোর জন্য সাহায্য করুন।

সাহায্য পাঠানোর ঠিকানা : 01841202431
(সাহায্য পাঠানের আগে কথা বলে নিতে পারেন)

পাঠকের মতামত: