কক্সবাজার, শুক্রবার, ২০ নভেম্বর ২০২০

“দেশের বায়ু, দেশের মাটি: গাছ লাগিয়ে করবো খাঁটি”

পারভেজ হোসেন নোওসাদ ::
এই প্রতিপাদ্যকে সামনে রেখে অধ্য বিকাল “মৌলভীপাড়া ইন্ডিপেন্ডেন্ট ক্লাব” কর্তৃক আয়োজিত মুজিব বর্ষ ও এই বর্ষ উপলক্ষে এক কোটি চারা রোপনের কর্মসূচিকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচি সফলভাবে সম্পন্ন করা হয়।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সম্মানিত উপদেষ্টা জনাব মিজানুর রহমান, তিনি বলেন প্রত্যেক বছর এই আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হলে সর্বাত্মক সহযোগিতা করা হবে ইনশাআল্লাহ। এই মহতি উদ্যোগে নিজে অংশগ্রহণ করতে পেরে আনন্দবোধ করছি অনেক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
Youth Organization of Ukhia (YOU) এর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ কফিল উদ্দিন। তিনি বলেন,  আমরা মানবতার কর্মী, সদাসর্বদা মানবতামূলক কাজে নিজেকে আবদ্ধ রেখে সমাজের উন্নয়নে কাজ করে যাবো। প্রত্যেক কাজে পূর্বপ্রস্তুতি গ্রহণ করে কাজ করলে সেই কাজের সফলতা অনিবার্য। সমাজের জন্য, দেশের জন্য, দশের জন্য কিছু কাজ করে যাওয়ার পরিকল্পনা গৃহিত হয় এই দুটি সংগঠনের সমন্বয়ে। তার মধ্যে রয়েছে আগামী শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত “মৌলভীপাড়া কবরস্থান পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান” সফলভাবে সম্পন্ন করার জন্য দুটি সংগঠনের সমন্বয় সভা অনুষ্টিত হয় মৌলভীপাড়া মসজিদ প্রাঙ্গনে।

এখানেও সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কামনা করে এবং এই উদ্যোগকে স্বাগত জানিয়ে, উক্ত কার্যক্রমের উত্তরোত্তর মঙ্গল কামনা করে Youth Organization of Ukhia (YOU) এর পক্ষ থেকে এই সংগঠনকে কিছু আর্থিক সহযোগিতা ও কিছু গাছের চারা প্রদান করা হয় তাদের কাজের সাথে একাত্মতা পোষণ করার জন্যে। অত্র সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিন তানজীমের নেতৃত্বে এবং সাধারণ সম্পাদক শামীমুর রহমানের সঞ্চালনায় এই কর্মসূচির শুভ সূচনা হয়। পরবর্তীতে সংগঠনের সকল সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এগিয়ে যায় কর্মসূচির মূল পর্ব। পরে ভিডিও প্রেজেন্টেশন রেডি করতে সবার কাছ থেকে সাক্ষাৎকার নেন সংগঠনের সদস্য মোহাম্মদ সোহেল। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সকল তরুণ সেচ্ছাসেবী সদস্য ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এগিয়ে যাও, এগিয়ে দাও বাংলাদেশ তুমি এগিয়ে যাও।

পাঠকের মতামত: