কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সিনহা হত্যা: তৃতীয় দফায় ৩ দিনের রিমান্ডে পুলিশের ৩ সাক্ষী

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষীকে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড শেষে তৃতীয় পর্যায়ে আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সোয়া ১২টার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট তামান্না ফারাহ এই আদেশ দেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সিনহা হত্যা মামলার এই তিন আসামিকে আদালতে তুলে র‌্যাব।

মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব ১৫ এর সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনা সম্পর্কে অধিকতর যাচাইয়ের স্বার্থে আমরা এই তিন আসামীর আরো চার দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়াও সিনহা হত্যা মামলার ২নং আসামি ও বরখাস্তকৃত টেকনাফ থানার সাবেক অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশকে ৪র্থ পর্যায়ে ১ দিনের রিমান্ড শেষে স্বাস্থ্য পরীক্ষা করে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা র্যাবের সহকারী পুলিশ সুপার খায়রুল ইসলাম।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে ‘গাড়ি তল্লাশিকে’ কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে র‌্যাবের একটি দল টেকনাফের মারিশবুনিয়া এলাকা থেকে গত ৯ আগস্ট পুলিশের দায়ের মামলার এ সাক্ষীদের গ্রেপ্তার করে। পরদিন তাদের আদালতে তোলা হয়। ১২ আগস্ট র‌্যাবের তদন্ত কর্মকর্তার ১০ দিনের আবেদনের প্রেক্ষিতে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এই তিন আসামিকে গত ১৪ আগস্ট র‌্যাব হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে গত ২০ আগস্ট আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। এর পর ২২ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তার ৭ দিনের আবেদনের প্রেক্ষিতে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। চার দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার তাদের আদালতে তোলা হলো৷আমার সংবাদ

পাঠকের মতামত: