কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

এক সময়ের সেই কোটিপতির দায়িত্ব নিলো সমাজসেবা অধিদপ্তর

মাদারীপুরে চিকিৎসার অভাবে পাঁচদিন ধরে হাসপাতালের ফ্লোরে পড়ে থাকা বাবার পাশে দাঁড়িয়েছে সমাজসেবা অধিদপ্তর। মুমূর্ষু নুরু মাতুব্বরের দেখভাল করার জন্য অস্থায়ীভাবে একজন আয়াও নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ভোর থেকে শুরু হয় চিকিৎসা কার্যক্রম।

মাদারীপুর সদর হাসপাতালের দায়িত্বে থাকা সমাজসেবা কর্মকর্তা মো. রাসেদুল জানান, গত রোববার থেকে হাসপাতালের দোতলার ফ্লোরে মুমূর্ষু অবস্থায় পড়ে আছেন এক সময়ের তাজ বিড়ি ফ্যাক্টরির মালিক ও কোটিপতি ব্যবসায়ী নুরু মাতুব্বর। পাঁচদিন পেরিয়ে গেলেও নুরু মাতুব্বরের পরিবারের পক্ষ থেকে কেউ খোঁজ নেয়নি। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর তার চিকিৎসার দায়িত্ব নেয় সমাজসেবা অধিদপ্তর। পরে মুমূর্ষু নুরুর দেখাশোনা করার জন্য আছিয়া আক্তার নামে একজন আয়া অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে।
গত চার দিনে স্যালাইন ছাড়া কিছু না খেতে পারলেও এখন আয়ার মাধ্যমে বৃহস্পতিবার ভোর থেকে ফল ও নরম খাবার খাচ্ছেন তিনি। সঠিক চিকিৎসা পেলে নুরু আবারও স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন বলে আশা সংশ্লিষ্টদের।

জানা যায়, বেশ কয়েক বছর আগে বন্ধ হয়ে যায় চরমুগরিয়া এলাকার তাজ বিড়ি ফ্যাক্টরি। পরে ফ্যাক্টরির মালিক নুরু মাতুব্বর বাড়ি বিক্রি করে ছেলেকে লন্ডন পাঠান পড়াশোনা করাতে। লন্ডন থেকে ফিরে এসে ছেলে বিয়ে করে ঢাকায় ব্যবসা করছেন। পরে নুরু মাতুব্বরের বিঘার পর বিঘা জমি তিন মেয়ে ও এক ছেলেকে লিখে দেয়ার পাশাপাশি তাদের সম্ভ্রান্ত পরিবারে বিয়েও দেন। অথচ গত ১৫ বছর ধরে বাড়িছাড়া ৬০ বছর বয়সী ওই বাবা। মানুষের দ্বারে দ্বারে ঘুরে এখন মৃত্যুশয্যায় তিনি।

পাঠকের মতামত: