কক্সবাজার, রোববার, ২২ নভেম্বর ২০২০

উখিয়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ২

কক্সবাজারের উখিয়ার বালুখালী এলাকায় ৩৪ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৪৮ হাজার পিস ইয়াবা সহ ২ জন পাচারকারীকে হাতে-নাতে আটক করেছে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি মতে পালিয়ে যাওয়া আরো ৩ জনকে আসামী করা হয়েছে । ২০ সেপ্টেম্বর (রবিবার) ভোরে এ ঘটনাটি ঘটে।

সুত্রে জানা গেছে, একদল পাচারকারী মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে এসে সীমান্তে মজুদ করে রাখার খবর পেয়ে কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৪৮ হাজার পিস ইয়াবাসহ ২জন পাচারকারীকে আটক করে। আটককৃতরা হলেন- উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী মধ্যম পাড়া গ্রামের মোঃ নুর আহমদের ছেলে মোঃ হোছন ড্রাইভার (৩৪) ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত হোসনের ছেলে মোঃ জয়নাল আবেদীন (৩২)।

এসময় বিজিবি উপস্থিতির ঠের পেয়ে ৩ জন পাচারকারীপালিয়ে যায়। পরবর্তীতে ধৃতদের স্বীকারোক্তি মতে তাদেরকে পলাতক আসামী দেখিয়ে মামলা রুজু করেন বিজিবি। পলাতক আসামীরা হলেন-নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বেতবুনিয়া গ্রামের জাহেদ আলমের ছেলে মোঃ হারেচ (৩৭), একই ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মোঃ ফজল মেম্বারের ছেলে মোঃ ইলিয়াছ (৩০) এবং উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী মধ্যমপাড়া এলাকার আবদুল মজিদের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৩৩)।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার মরজু বলেন, বিজিবি সদস্যরা ৪৮ হাজার ইয়াবা সহ ২ পাচারকারী থানায় সোপর্দ করেছে। ধৃত ২জন সহ পলাতক ৩জনের নামের একটি মাদক মামলা রুজু করা হয়েছে। যার নং-৪৩, তাং-২০/০৯/২০২০ইং। জব্দকৃত ইয়াবার মুল্য প্রায় কোটি টাকা।

পাঠকের মতামত: