কক্সবাজার, শনিবার, ৩১ অক্টোবর ২০২০

টেকনাফে বিজিবির অভিযানে ৫০ হাজার ইয়াবা উদ্ধার!

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ::

টেকনাফের সাবরাং নাফনদী উপকুল থেকে বস্তাবন্ধি ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

২৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ভোররাত ৪টার দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের টেকনাফ বিওপিতে দায়িত্বরত সদস্যরা গোপন সংবাদে জানতে পারে নাফনদী অতিক্রম করে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা একটি ইয়াবার চালান সাবরাং উপকুলে খালাস হবে।

সেই তথ্য অনুযায়ী বিজিবির টহল দলের সদস্য নাফনদী সংলগ্ন সাবরাং আলুগোলার প্রজেক্ট এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর উত্তর-পূর্ব পাশ দিয়ে দুই ব্যক্তি নাফনদী দিয়ে সাতাঁর কেটে একটি বস্তা নিয়ে জঙ্গলের দিকে প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে তারা বিজিবি লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করলে বিজিবিও সরকারী সম্পদ এবং নিজেদের জান-মাল রক্ষার্থে দুই রাউন্ড পাল্টা গুলিবর্ষণ করে। তারপর মাদক পাচারকারীরা তাদের সাথে থাকা একটি বস্তা নাফনদী সংলগ্ন বেড়িবাঁধের উপর ফেলে দিয়ে কৌশলে গ্রামের দিকে পালিয়ে যায়।

এরপর বিজিবি টহল দলের সদস্যরা বস্তাটি উদ্ধার করে বিজিবি সদরদপ্তরে নিয়ে এসে বস্তার ভিতর থেকে দেড় কোটি টাকা মূল্যের ৫০হাজার ইয়াবা পাওয়া যায় বলে জানায় বিজিবি।

সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, মিয়ানমার থেকে পাচার করে নিয়ে আসা উদ্ধারকৃত ইয়াবা গুলোর সাথে জড়িত অপরাধীদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে চিহ্নিত করে আইনের আওয়তাই নিয়ে আসার জন্য বিজিবি সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। তিনি আরো বলেন অত্র এলাকার জনগন সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগীতা করলে মাদক বিরোধী অভিযানে আরো বেশী সফলতা আসবে।

পাঠকের মতামত: