কক্সবাজার, মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০

টেকনাফ পৌরসভায় ১৮ কোটি টাকা ব্যয়ে ১৮ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

আরফাত সানি/ শেখ রাসেল, টেকনাফ::

কক্সবাজারের টেকনাফ পৌরসভার পুরাতন বাস স্টেশনে মোড়ে এমজিএসপি’র প্রকল্পের আওতায় বিশ্বব্যাংকের অর্থায়নে কায়ুকখালী খাল হইতে হেচ্ছার খাল পর্যন্ত টেকনাফ-কক্সবাজার মহা সড়কের উভয় পার্শ্বে প্রাইমারি ড্রেন ফুটপাত, শহরের একাধিক আরসিসি রাস্তা সংস্কারের কাজ ও সড়ক বাতি সহ বিভিন্ন ওয়ার্ডে উন্নয়ন প্রকল্প প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে এ ১৮টি বিরাট উন্নয়ন মূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকালে এ ১৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার।উদ্বোধন উপলক্ষে টেকনাফ পুরাতন বাস স্টেশন মুড়ে আনুষ্ঠানিক আলোচনা সভার আয়োজন করা হয়।

পৌর মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলামের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য শাহীন আক্তার, বিশেষ অতিথি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, সহকারী কমিশনার ভূমি আবুল মনছুর, এমজিএসপির উপ-প্রকল্প অফিসার মোঃ মনজুর আলী, ঢাকা সিনিয়র মিউনিমিসপাল ইঞ্জিনিয়ার কনসালটেন্ট আশফাকুল জলিল।

কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, ঢাকা সহকারি মিউনিসিপাল ইঞ্জিনিয়ার কনসালটেন্ট মোঃ রফিকুল ইসলাম,পৌরসভার প্যানেল মেয়র-১ মৌলানা মুজিবুর রহমান, প্যানেল মেয়র-২ মোঃ আব্দুল্লাহ মনির, প্যানেল মেয়র-৩ কোহিনুর আক্তার।

এসময় মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম বলেন ‘আমি আপনাদের কাছে যে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলাম সেগুলো বাস্তবায়ন করছি।জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যতে আরো ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে। শহরের রাস্তাঘাটের সুবিধারতে নাগরিকগনকে বিল্ডিং কোড মেনে পানি নিস্কাশনের পর্যাপ্ত জায়গা রেখে বিল্ডিং বা স্থাপনা নির্মাণ করতে হবে।
উদ্বোধন শেষে দেশ জাতির কল্যাণ কামনা করে ও অত্র টেকনাফ পৌরসভার উন্নয়নের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন কারী রশিদ উল্লাহ্।

পাঠকের মতামত: