কক্সবাজার, বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

উখিয়ায় ১ কোটি ৮০ লক্ষ টাকার ইয়াবাসহ রোহিঙ্গা আটক

উখিয়ায় বিজিবি অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবাসহ মো. আজিজুল হক নামের এক রোহিঙ্গা আটক করেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৪টার দিকে পালংখালী ইউনিয়নের সফিউল্লাহ কাটা এলাকা থেকে মিয়ানমার থেকে পাচার করে নিয়ে আসার পথে ইয়াবার চালান সহ মো. আজিজুল হক (২০), নামে ওই রোহিঙ্গাকে আটক করে ৩৪ বিজিবি ব্যাটালিয়নের পালংখালী বিওপি সদস্যরা। সে রোহিঙ্গা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১, ব্লক-ডি-৪ এর মো. পেটান আলীর ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বৃহস্পতিবার সন্ধায় এ তথ্য নিশ্চিত করে জানান, পালংখালী বিওপি’র একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চোরাকারবারীরা মায়ানমার হতে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

ওই সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপির একটি বিশেষ আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপি’র সফিউল্লাহ কাটা ফুটবল খেলার মাঠের পাশে ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে আনুমানিক সাড়ে ৪টার দিকে মায়ানমার হতে ১ ব্যক্তিকে ব্যাগ নিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাকে চ্যাঞ্জেল করলে সে দৌঁড়ে পালানোর সময় আটক করে। এরপর আসামি মো. আজিজুলের সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভেতরে অতিকৌশলে লুকায়িত অবস্থায় আনুমানিক ৬০,০০০ পিস বার্মিজ ইয়াবা জব্দ করতে সক্ষম হয় র‍্যাব।

যার আনুমানিক মূল্য- ১,৮০,০০,০০০/- (এক কোটি আশি লক্ষ) টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পাঠকের মতামত: