কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে সেফপ্লাস প্রকল্পের মেচমেকিং কর্মশালা অনুষ্ঠিত

আইওএম এর অর্থায়নে, সেফ প্লাস প্রকল্পের অধীনে উখিয়া এবং টেকনাফে মোট ৩৭০০ টি হতদরিদ্র পরিবারের জীবিকায়নের জন্য কাজ করে যাচ্ছে ইউনাইটেড পারপাস।

তারই ধারাবাহিকতায় আজ টেকনাফ উপজেলা প্রাণি সম্পদ অফিসের ট্রেনিং হল রুমে সকাল ১০টায় প্রকল্পের উপকার ভোগীদের উৎপাদিত পন্য ব্যাপক ভাবে বাজারজাতকরণ, গুনগত মান উন্নয়ন এবং বাজার নিরুপন এর উদ্দেশ্যে মার্কেট লিংকেজ বিষয়ে একটি মেচমেকিং কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন ইকরা প্রকল্পের সহকারী প্রজেক্ট ম্যানেজার দেলোয়ার হোসেন। প্রধান অতিথি – ডা: মোহাম্মদ সওকত আলী – উপজেলা প্রণি সম্পদ কর্মকর্তা। বিশেষ অতিথি- সওকত হোসাইন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, বিশেষ অতিথি- দেলেয়ার হোসাইন উপজেলা মৎস কর্মকর্তা।

সভায় সংস্থার সহকারী প্রজেক্ট ম্যানেজার দেলোয়ার হোসেন বলেন, ‘যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ইউনাইটেড পারপাস চরম দরিদ্র পরিবার, প্রান্তিক কৃষক, ভূমিহীন, দুর্বল যুবক, মহিলা নেতৃত্বাধীন পরিবারের জীবিকায়নের জন্য আইওএম এর সহযোগিতায় ‘সেফ প্লাস’ প্রকল্পের অধীনে কাজ করে যাচ্ছে। এরই আওতায় একাধিক উপকার ভোগী উদ্দোক্তা সেফপ্লাস প্রকল্পের মাধ্যমে মুরগি পালন, ছাগল পালন, সবজি উৎপাদন, ফুড প্রসেসিং, কার্পেন্টার, কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই প্রশিক্ষণ, সিএনজি অটোরিকশা রিপিয়ারিং, হস্তশিল্প, মোবাইল সার্ভিসিং ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ এবং মূলধন গ্রহণ করে ব্যবসা শুরু করেছে।
এসময় উপস্তিত ছিলেন স্হানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ী, সরকারি বেসরকারি সেবাদান সংস্হার প্রতিনিধি, সংবাদকর্মী ও ইউনাইটেড পারপাসের বিভিন্ন কর্মী।

পাঠকের মতামত: