কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়ায় মিথ্যাচারের শিকার এক আওয়ামীলীগ নেতার সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, উখিয়া::

জাতীয় দৈনিক কালের কন্ঠ, স্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকা ও অনলাইন সংবাদ মাধ্যমে “আলীশান বিয়ের আয়োজনে কোটি-কোটি টাকার ইয়াবা পাচার” শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

২৮ জানুয়ারী (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০ টায় উখিয়া প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি আলী আহমদ বলেছেন,তাহার ৪ সন্তানের মধ্যে সবার ছোট নুরুল আমিন ভুট্রো।গত ২২ জানুয়ারী ভুট্রোর বিয়ে পারিবারিক ঐতিহ্যগত পরিবেশে সম্পন্ন করি।সকল ভাই ও আত্নীয়স্বজনের দেওয়া একটি মহিষ,আমার ঘরের একটি গরু জবাই করে সমাজের সকলের জন্য ভোজের আয়োজন করি।অনুষ্ঠানে রাজনৈতিক, জনপ্রতিনিধি, সামাজিক বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন।

খুশিমত গ্রাম্য শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।স্টেজ থেকে শুরু করে বিয়ের আয়োজন সম্পন্ন করতে সর্বোচ্চ ৫ লাখ টাকা ব্যয় হয়।সেখানে সংবাদমাধ্যমে যে তথ্য উপস্থাপন করা হয়েছে, তাহা ডাহা মিথ্যা,বানোয়াট,ভিত্তিহীন এবং উদ্দ্যেশ্যে প্রনোদিত।আমাদের কিছু স্থানীয় বিরোধীয় ব্যক্তিদের মিথ্যা তথ্যে সাংবাদিক ভাইয়েরা এহেন সংবাদ পরিবেশন করেছে।

সাজসজ্জায় ৫/৬ লাখ টাকা ব্যয়,গানের অনুষ্ঠানে ৫০০/১০০০ টাকার অগণিত নোট ছিটানো,১০ টি গরু,২৪ টি ছাগল সহ আনুষাঙ্গিক জিনিস পাওয়া,মাইক দিয়ে মানুষ ডেকে খাবারের দাওয়াত করা এসব সম্পুর্ন মিথ্যাচার।গানের অনুষ্ঠানে শিল্পীদের ৫০-২০০ টাকা দিয়েছে দর্শক- শ্রোতারা।

তাছাড়া বিয়ের অনুষ্ঠানটি জমকালো আয়োজনের নেপথ্যেও ছিল ইয়াবার বড়-বড় চালান পাচার।তাতে আমার তৃতীয় ছেলে ইকবালকে ইয়াবা সংশ্লিষ্টতায় জড়িয়ে যে তথ্য প্রকাশ করেছে,তাহা মিথ্যা এবং বিভ্রান্তিকর। ইকবাল শারিরীক ভাবে অসুস্থ্য গত ১৬ মাস ধরে।সে অনুষ্ঠানে তেমন সময় দিতে পারেনি।সে এলাকায় থাকেন না।

গাছের ব্যবসা করার সুবাদে প্রায়শঃ অন্যত্র অবস্থান করেন।ইকবালের বিরুদ্ধে কোন ধরণের ইয়াবা মামলা নেই।সে বরাবরই মাদকের বিরুদ্ধে প্রতিবাদীমুখ।তার বিরুদ্ধে একাধিক ষড়যন্ত্রমুলক মামলা দায়ের করে আমাদের প্রতিপক্ষরা।যা মাননীয় আদালত খারিজ করে দেয়। আমি প্রতি বার্ষিক অন্তত ১০ একর চাষাবাদ করি। প্রতি বছর অন্তত ৫ লাখ টাকার বেশী সবজি বিক্রি করি।হারামী ব্যবসায় আমাদের পরিবার জড়িত নয়।

আমি উল্ল্যেখিত সংবাদগুলোতে উপস্থাপিত তথ্য মিথ্যা বানোয়াট,বিভ্রান্তিকর দাবী করে জোর প্রতিবাদ জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

পাঠকের মতামত: