কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

নাইক্ষংছড়ি সদরে প্রেসক্লাব’সহ ১৯ প্রকল্পের উদ্বোধন করলেন মন্ত্রী বীর বাহাদুর

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি::

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি দুই দিন সফরের শেষ দিনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব ভবন সহ উপজেলা সদর ইউনিয়নে ১৯টি উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
রবিবার (৩১ জানুয়ারী) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এলজিইডি, জেলা পরিষদ ও উন্নয়ন বোর্ডের আওতাধীন দেড়’শ কোটি টাকার এ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠান শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

এসময় মন্ত্রী অসহায়দের মাঝে স্বাস্থ্যসম্মত টয়লেট, ডাস্টবিন ও মসজিদ, কিয়্যাং এ স্টলের আলমারি বিতরণ করেন। এর আগে উপজেলার মুক্তমঞ্চে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামিলীগ সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ সভাপতিত্বে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বলেন- সরকার পার্বত্য চট্টগ্রামে উন্নয়নে খুবই আন্তরিক। পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙ্গালীসহ সকল জনগোষ্ঠির উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এতদাঞ্চলে সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছে। এরই ধারাবাহিকতায় নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নে বর্তমানে কয়েক’শ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে এবং চলমান রয়েছে। এছাড়াও উপজেলার বাকী এলাকা গুলোতেও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। শিক্ষার অগ্রগতিসহ সম্প্রীতির এই বান্দরবান হবে ৬৪ জেলার মধ্যে শ্রেষ্ট জেলা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, উপস্থিত ছিলেন বান্দরবান পর্বত্য জেলাপরিষদের নির্বাহি প্রকৌশলি জিয়াউর রহমান
জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর সহ জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জেলা-উপজেলা-ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: