কক্সবাজার, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

উখিয়ায় ‘শেখ জামাল ইনানী জাতীয় উদ্যান’ এর সভাপতি হলেন শহিদুল্লাহ কায়ছার

প্রেস বিজ্ঞপ্তি::

কক্সবাজারের উখিয়ায় ‘শেখ জামাল ইনানী জাতীয় উদ্যান’ এর সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি হলেন উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ও উখিয়া উপজেলা আওয়ামী লীগ এর সদস্য এবং সম্ভাব্য জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী শহিদুল্লাহ কায়ছার।

সোমবার (৭ জুন) দুপুর ১টায় ইনানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত সভায় মতামতের ভিত্তিতে এই কমিটি ঘোষণা করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন আহমেদ।

উক্ত সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি হলেন শহিদুল্লাহ কায়সার, সাহাব উদ্দিনকে সহ-সভাপতি, নৃ-গোষ্ঠীর একজন মহিলাকে সহ-সভাপতি এবং এডভোকেট রাসেলকে কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার শপথবাক্য পাঠ করান৷

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ূন কবির চৌধুরী, শেখ জামাল ইনানী জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির উপদেষ্টা, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, আরণ্যক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও বন বিভাগের উপ-প্রধান বন সংরক্ষক রাকিবুল হাসান মুকুল, সাবেক নির্বাহী পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ, গ্রীন লাইফ প্রকল্পের প্রকল্প পরিচালক ড.কুদ্দুস৷

উল্লেখ্য, ২০১৯ সালের ৯ জুলাই বাংলাদেশ সরকার এটিকে জাতীয় উদ্যান হিসেবে ঘোষণা করে। জাতীয় উদ্যানটি রিজার্ভ উখিয়ার ঘাট এবং রিজার্ভ উত্তর হ্নীলা মৌজায় ৭০৮৫.১৬ হেক্টর জায়গা জুড়ে বিস্তৃত।

পাঠকের মতামত: