কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শোক দিবস উপলক্ষে উখিয়া প্রেসক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজারের উখিয়ায় বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে উখিয়া প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ১১ টায় উখিয়া প্রেসক্লাব ভবন প্রাঙ্গণে গাছের চারা লাগিয়ে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উখিয়া প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমদ সঞ্জুর মোরশেদ, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী।


বৃক্ষ রোপণ পরবর্তী উখিয়া প্রেসক্লাব হলরুমে উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সহ সভাপতি হুমায়ুন কবির জুশান, অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্চু, দপ্তর, ক্রীড়া ও প্রচার সম্পাদক মাহমুদুল হক বাবুল, নির্বাহী সদস্য ফারুক আহমদ, নির্বাহী সদস্য ওবাইদুল হক আবু চৌধুরী, নির্বাহী সদস্য নুর মোহাম্মদ সিকদার সহ প্রেসক্লাবের সদস্যবৃন্দ, জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণী-প্রেশার মানুষ উপস্থিত ছিলেন।

উক্ত কর্মসূচিতে প্রত্যেককে নিজ নিজ দায়িত্বে কমপক্ষে একটি করে গাছ রোপণ করার আহ্বান জানান নেতৃবৃন্দ। “গাছ আমাদের পরম বন্ধু তাই একটি গাছ কাটার আগে অন্ততঃ দুটি গাছ লাগান। বেশি করে গাছ লাগাই পরিবেশ বাঁচাই।” – পরিবেশ সুন্দর রাখতে গাছের বিকল্প নেই বলেও মনে করেন বক্তারা।

পাঠকের মতামত: