কক্সবাজার, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

সাহারবিল ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুভ উদ্বোধন

ছালেম বিন নুর, চকরিয়া::

কক্সবাজারের চকরিয়ায় সাহারবিল ইউনিয়ন পরিষদের পুলিশকে আরো গণমুখী ও সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে বিট পুলিশিং কার্যক্রম শুভ উদ্ভোদন করা হয়েছে।

(২৩আগষ্ট) সোমবার সকাল সাড়ে ১১ টায় চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়ন পরিষদে উদ্বোধনের মাধ্যমে এ কার্যক্রমের শুরু হয়েছে। সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুলের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন (চকরিয়া-পেকুয়া) সহকারী পুলিশ সুপার তফিকুল আলম । বিশেষ অতিথি হিসেবে ছিলেন চকরিয়া থানার ওসি জনাব শাকের মোহাম্মদ যুবায়ের ও এস আই উমর ফারুক । সাহারবিল ইউনিয়নের বিট পুলিশের দায়িত্ব প্রাপ্ত অফিসার এস আই উমর ফারুক।

অনুষ্টানে প্রধান অতিথি এসপি জনাব তফিকুল আলম বলেন, গ্রামের প্রতিটি ঘরে ঘরে পুলিশি সেবা পৌছে দিতে বিট পুলিশ কাজ করে যাবে।আপনারাও পুলিশকে সঠিক তথ্য উপস্থাপন করে সহয়তা করে যাবেন। সাহারবিল ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা ও সাধারণ জনগণের সাথে কাজ করে যে কোন কঠিন সমস্যা সমাধান করার চেষ্টা করবে।ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামো বদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। আইনশৃঙ্খলা বজায় রাখতে ইউপি চেয়ারম্যানের সাথে কাজ করে যাবে। সাহারবিল ইউনিয়ন কক্সবাজারের অন্যতম ইউনিয়ন। আমরা মাদক ব্যবসায়ী মাদক সেবনকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেব। সামনের নির্বাচনে আমার মেসেজ আপনাদের নিকট কোন প্রকার দাঙ্গা হামলা করবেন না। সুষ্ঠুভাবে নির্বাচন করবেন। কোন প্রকার অভিযোগ থাকলে সূর্যের হাসি ক্লিনিকের দ্বিতীয় তলায় আমার অফিস। আপনাদের সমস্যা নিয়ে আমার নিকট বলতে পারবেন। সবার অভিযোগ গ্রহন করে মিমাংসা করে দেওয়ার জন্য চেষ্টা করবো। এ ইউনিয়নে সবচেয়ে বড় সমস্যা জমি জমা নিয়ে, কোন বিরোধ হলে স্থানীয় চেয়ারম্যানের নিকট সমাধান চাইবেন।

সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল বলেন, পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য বিট পুলিশ সাহারবিলবাসীকে আইনি সহায়তা করবে।
তিনি আরো বলেন,প্রত্যন্ত এলাকাতে পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বসে, আলোচনা করে পুলিশের সেবা গতিশীল করা; যেন গ্রাম্য দালালচক্র ও অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সদস্য,সংরক্ষিত মহিলা সদস্য,গ্রাম পুলিশ, ইউনিয়ন আওয়ামীলীগের নেতা কর্মী,ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, মোহতামিম,মসজিদের ইমাম,সমাজপ্রতি, কর্মরত সাংবাদিকরা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পাঠকের মতামত: