কক্সবাজার, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

সাকিবের বিশ্বরেকর্ডের অপেক্ষা

শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ সাকিব আল হাসানের সামনে। টি-টোয়েন্টিটে আর মাত্র ২টি উইকেট শিকার করলেই মালিঙ্গাকে হটিয়ে এককভাবে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন দেশের ক্রিকেটের এই পোস্টারবয়।
সাকিবের বিশ্বরেকর্ডের অপেক্ষা

কিউইদের বিপক্ষে ৫ ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে রোববার (৫ সেপ্টেম্বর) সেই সুযোগটি হয়তো লুফে নিতে চাইবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

প্রথম দুই ম্যাচে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। তৃতীয় ম্যাচে জিতলেই কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতবে টাইগাররা। আর এদিন যদি সাকিব বল হাতে ভেল্কি দেখিয়ে বিশ্বরেকর্ড গড়েন তাহলে তো কথাই নেই। অবশ্য হওয়ারই কথা।

সাকিবের ক্যারিয়ার সেরা বোলিং ২০ রানে ৫ উইকেট। পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এ ছাড়া ৪ উইকেট পেয়েছেন চারবার। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেই উইকেটের সেঞ্চুরি করেছিলেন। টি-টোয়েন্টিতে বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গা সে সময় অভিনন্দন জানিয়েছিলেন সাকিবকে। এবার শ্রীলঙ্কান পেসারের রেকর্ড চরম হুমকির মুখে।

মালিঙ্গা ৮৩ ম্যাচে অর্জন করেছেন ১০৭ উইকেট। ক্যারিয়ারের শেষ ৮৪তম ম্যাচে উইকেট পাননি লঙ্কান তারকা। আজ ৮৭তম ম্যাচ খেলতে নামবেন সাকিব।  ৮৬ ম্যাচে ২০ দশমিক ৩৩ গড়ে, ৬ দশমিক ৭৫ ইকোনমি রেটে ১০৬ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার।

তাই আর মাত্র এক উইকেট পেলে যৌথভাবে আর ২টি পেলে এককভাবে ইতিহাসের সর্বোচ্চ টি-টোয়েন্টি উইকেট শিকারি হবেন সুপার সাকিব। বল হাতে যে ফর্মে আছেন এই স্পিনার, তাতে এই রেকর্ড দখলে নিতে খুব একটা বেগ পেতে হবে না বলেই আশা ভক্তদের।

সিরিজ জয়ের অপেক্ষার সঙ্গে আজ তাই সাকিবের দিকে পাখির চোখ থাকবে ভক্তদের। দেশের একজন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন তা দেশের জন্য বিশাল অর্জন।

সেই সঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের অপেক্ষায় টাইগাররা। রোববার (৫ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ মাঠে গড়াবে বিকেল ৪টায়।

পাঠকের মতামত: