কক্সবাজার, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

রাবেয়া হয়ে ফিরতে পারেন পরী

গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ ছবিতে অভিনয় করছেন না নুসরাত ফারিয়া। আগামী মাসের ৭ তারিখ শুটিং শুরু হবে। নায়ক শরিফুল রাজের দুর্ঘটনায় পেছাতে হলো ছবির শুটিং। কিন্তু নুসরাত ফারিয়ার শিডিউল দেওয়া দেশের বাইরে। তিনি লন্ডনে ছুটবেন ‘বিবাহ অভিযান ২’ ছবির শুটিংয়ের জন্য।

পরিচালক গিয়াস উদ্দিন সেলিম ‘গুনিন’ ছবির জন্য তাই নতুন নায়িকা খুঁজছেন। পরিচালক জানিয়েছেন, নতুন নায়িকার ঘোষণা দেবেন দু-এক দিনের মধ্যেই। এই মুহূর্তে চলছে শুটিংয়ের চূড়ান্ত প্রস্তুতি। তার আগে নায়িকা নির্বাচন করে তাঁর সঙ্গে গল্প নিয়েও বসতে হবে। গুঞ্জন উঠেছে, সেলিমের ছবিতে আবারও পাওয়া যাবে পরীমণিকে। কারণ, পরীমণির বিপদে যাঁরা পাশে ছিলেন, তাঁদের একজন এই পরিচালক। পরীর পক্ষ নিয়ে প্রতিবাদে নেমেছেন রাস্তায়ও। সেলিম বলেন, ‘পরী যত দ্রুত কাজে ফিরবে, সেটা ওর জন্যই মঙ্গল। তবে আমার ছবিতে যিনি অভিনয় করবেন, তাঁর সঙ্গে শুটিংয়ের সময় মিলতে হবে, চরিত্র মিলতে হবে। পরীর সংকটের সময় পাশে ছিলাম বলেই সবাই আন্দাজ করছে পরীকে নিচ্ছি।

‘গুনিন’ ছবির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রের নাম রাবেয়া। এই চরিত্রেই চুক্তিবদ্ধ ছিলেন ফারিয়া। তাই রাবেয়াকে নিয়ে ভালোই বিপাকে পড়েছেন ‘মনপুরা’র নির্মাতা। নুসরাত ফারিয়ার বিকল্প হিসেবে অনেকেই ভাবছেন ‘স্বপ্নজাল’ খ্যাত পরীমণির কথা। কারণ, সেলিম-পরীর ‘স্বপ্নজাল’ প্রশংসিত হয়েছিল। পরিচালক আর অভিনেত্রী হিসেবে তাঁদের বোঝাপড়াটাও ভালো। পরিচালক সেলিম বলেন, ‘পরীর বিষয়টিও আমার ভাবনায় আছে। তবে এখনো এ বিষয়ে প্রযোজক কিংবা পরীমণির সঙ্গে আলাপ চূড়ান্ত হয়নি। ছবির জন্য রাবেয়া চরিত্রটি খুবই গুরুত্বপূর্ণ। দু-এক দিনের মধ্যেই রাবেয়া চরিত্রের অভিনেত্রীর নাম ঘোষণা করব আনুষ্ঠানিকভাবে। সেটা পরীও হতে পারে।’

এ প্রসঙ্গে জানতে পরীমণির ফোনে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি। কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ছোট গল্প ‘গুনিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি।

পাঠকের মতামত: