কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

যোগ্য জনতার অভিভাবকের দৃষ্টান্ত স্থাপন করলেন জাহাঙ্গীর কবির চৌধুরী – মুজিবুল হক আজাদ

 

নিজস্ব প্রতিবেদক :
উখিয়ার রাজনীতির আকাশের উজ্জ্বল নক্ষত্র উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী। যিনি এক বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের সহযাত্রী রাজনৈতিক পরিবারে জন্ম ও বেড়ে ওঠা।

জাহাঙ্গীর কবির চৌধুরীকে ব্যক্তিগতভাবে যারা চিনেন, কাছ থেকে দেখছেন তারা একবাক্যেই বলবেন, তার মতো সৎ, নির্লোভ মানুষ উখিয়ার রাজনীতিতে খুঁজে পাওয়া কঠিন। যেখানে একজনের ক্ষমতাকে ব্যবহার করে দুর্নীতি আর দুঃশাসনের উন্মত্ততায় মেতে ওঠে তার চারপাশের লোকেরা, সেই প্রেক্ষাপটে তাকে মূল্যায়ন করার মতো কোনো মাপকাঠি আমাদের জানা নেই। সৎ আদর্শের জন্য প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করেন। তার অনুসারীদেরও উদ্বুদ্ধ করেন সৎ ও ন্যায়-নিষ্ঠাবান হওয়ার জন্য।

বেশ কিছুদিন ধরে লিখতে শুরু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুণীজন, সহচর, আওয়ামী লীগ নেতা, ছাত্রলীগের নেতাকর্মী সহ অসংখ্য মানুষ। যার মধ্যে উখিয়ার কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে “ জাহাঙ্গীর কবির চৌধুরী ” উখিয়ার সুস্থ ধারার রাজনীতির এক নিভৃতচারী স্বপ্নদ্রষ্টা শিরোনামে এসেছে। আবার অনেকেই লিখেছেন উখিয়ার রাজনীতিতে আমাদের এমনই একজন মানবিক এবং সফল রাজনৈতিক দরকার যিনি সবই পারবেন, যিনি সবই করবেন সততা,স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে।

 


সর্বশেষ আজ উখিয়া উপজেলা যুব লীগের সভাপতি মুজিবুল হক আজাদ তাঁর ফেইসবুক পোস্টে লিখেছেন ইচ্ছে থাকলে স্বপ্ন বাস্তবায়নের আশংকা থাকলে ই যে পারেন যোগ্য জনতার অভিবাবকের দৃস্টান্ত স্হাপন করলেন জাহাঙ্গীর কবির চৌধুরী ।

দীর্ঘ দিনের জটিল সমস্যা উখিয়া সদরের হিন্দু সম্প্রদায়ের শশ্মান এর জায়গা নিয়ে হিন্দু সম্প্রদায়ের সাথে উখিয়া বাজারের মুন্সি পরিবারের বসতভিটা নিয়ে পারস্পরিক ঝামেলা চরম আকার ধারন করেছিল এবং একটি চক্র এটা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারে চেস্টায় ও ছিল অনেক জনপ্রতিনিধি ইউএনও এবং ওসি সাহেবগন আসছে গেছে এই জটিল বিষয়টি সমাধান করেনি / পারেনি।

আজ প্রমান করে দিলেন ভাই চেয়ারম্যন জাহাঙ্গীর কবির চৌধুরী সরকারের প্রতিনিধি ও জনগনের প্রতিনিধি হিসেবে উখিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা ও উখিয়া থানার ওসি মহোদয়কে সাথে নিয়ে এই জটিল বিরুদ্ধ সমাধান করায় দৃস্টান্ত স্হাপন করে গেলেন উখিয়া বাসীর পক্ষ থেকে আপনাদের সকল
কে অভিনন্দন ।

পাঠকের মতামত: