কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

উখিয়ার দুর্গম এলাকার ২০ শিক্ষার্থী পেলো বাইসাইকেল

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের তেলখোলা-মোছারখোলা গ্রাম, যেখানে বাস করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তিন শতাধিক পরিবার।পাহাড়ি দূর্গম এলাকা হওয়ায় তিন কিলোমিটার দূরে অবস্থিত বিদ্যালয়ে যাতায়াতে সেখানকার শিক্ষার্থীদের পড়তে হয় ভোগান্তিতে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে, ইউনিয়নের থাইংখালী উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া ৬নং ওয়ার্ডের দুর্গম গ্রামগুলো থেকে আগত বিশ দরিদ্র শিক্ষার্থীকে পালংখালী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সরকারি বরাদ্দ হতে তুলে দেওয়া হয় বাইসাইকেল।

থাইংখালী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ উপলক্ষ্যে আয়োজিত হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

এসময় ইউএনও বলেন, “দূর্গম এলাকার শিক্ষার্থীদের যাতায়াতের কষ্ট লাঘবে সরকারের লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) ‘এর আওতায় এসব বাইসাইকেল প্রদান করা হয়েছে”।

বাইসাইকেল পাওয়া উচ্ছ্বসিত এক শিক্ষার্থী বলেন, “পায়ে হেটে স্কুলে আসতে গিয়ে ক্লাসে ঢুকতে দেরী হত।এখন আসতে এখন আর কষ্ট হবে না, নিজের সাইকেল নিয়ে স্কুলে আসব”।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্যানেল চেয়ারম্যান মোজাফফর আহমদ, ইউপি সদস্য জয়নাল আবেদীন, ইউপি সদস্য তোফাইল আহমদ, থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. রহিম ও সহকারী প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল সিনিয়র শিক্ষক কমরুদ্দিন মুকুলসহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

 

পাঠকের মতামত: