কক্সবাজার, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

সন্ধ্যা নামলে উখিয়ায় আলো ছড়াবে “বঙ্গবন্ধু” সড়কবাতি

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়া উপজেলার ব্যস্ততম এলাকা উখিয়া সদর। মহাসড়ক হওয়ায় সন্ধ্যা হলেই আলো স্বল্পতায় ভোগান্তিতে পড়তে হয় পথচারী জনসাধারণ সহ চলাচল করা দূরপাল্লার যানবাহনগুলোকে।

জনদূর্ভোগ লাঘবে উখিয়া সদর স্টেশন চত্বরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে সৌরবিদ্যুৎ চালিত নিয়ন আলোর সড়কবাতি স্থাপন করার উদ্যোগ নিয়েছে রাজাপালং ইউনিয়ন পরিষদ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে সড়ক বাতিগুলো নামকরণ হয়েছে “বঙ্গবন্ধু স্মারক” সোলার বাতি।

সোমবার, বঙ্গবন্ধু স্মারক বাতিগুলোর নামফলক উন্মোচন করেন রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

এসময় তিনি বলেন, “চলমান উন্নয়ন কর্মকান্ডের অংশ হিসেবে উখিয়া সদরের সৌন্দর্য বর্ধন ও জনদূর্ভোগে প্রযোজ্য পদক্ষেপ নিয়ে তা তড়িৎ বাস্তবায়নে কাজ করছে রাজাপালং ইউনিয়ন পরিষদ। তারই ধারাবাহিকতায় আলোকায়নের এই পদক্ষেপ, পর্যায়ক্রমে জনগুরুত্বপূর্ণস্থানে সড়কবাতি স্থাপনের কাজ চলমান থাকবে”।

সড়কে বঙ্গবন্ধু স্মারক বাতি স্থাপন প্রকল্পের সমন্বয়ক ৯নং ওয়ার্ড ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন বলেন, “লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রোগ্রাম-৩ এর আওতায় ইউনিয়ন পরিষদের জন্য প্রাপ্ত বরাদ্দ থেকে এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে,ইতিমধ্যে তিনটি পয়েন্টে স্থাপন করা হয়েছে সড়কবাতি।”

বঙ্গবন্ধু স্মারক বাতি স্থাপন করা তিনটি পয়েন্টের একটি উখিয়া সদরের উখিয়া থানা ডিসপেনসারি সংলগ্ন মোড়। সেখানকার স্থানীয় ব্যবসায়ী আব্দুল করিম বলেন, সড়কবাতি স্থাপন হওয়ায় সড়কের সৌন্দর্য বেড়েছে, সন্ধ্যা নামলেই আলোকিত হচ্ছে একসময় অন্ধকারে থাকা চারপাশ”।

পাঠকের মতামত: