কক্সবাজার, শনিবার, ২৩ অক্টোবর ২০২১

পিকআপের এয়ারকুলারে লুকিয়ে ১০ কোটি টাকার আইস পাচার

চট্টগ্রামের সাতকানিয়ায় আসবাবপত্র পরিবহনের আড়ালে পিকআপের এয়ারকুলারে লুকিয়ে পাচারের সময় দুই কেজি ক্রিস্টাল মেথ বা আইসসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ১০ কোটি টাকা।

শুক্রবার (৮ অক্টোবর) ভোর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া কেঁওচিয়া তেমুহনীর নিজাম উদ্দীন পেট্রোল পাম্পের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- টেকনাফের বাহারছড়া ইউনিয়নের গুরা মিয়ার ছেলে পিকআপ চালক ফয়সাল আহমদ প্রকাশ ফজল (২৯) ও তার সহকারী উখিয়া কুতুপালং এলাকার আনজর হোসেনের ছেলে জাহেদ আলম (২৫)।

বিষয়টি নিশ্চিত করেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিকু। তিনি বলেন, কক্সবাজারে কর্মরত এক এনজিও কর্মকর্তার আসবাপত্র নিয়ে ঢাকায় যাচ্ছিল পিকআপটি। কিন্তু পিকআপটির মালিক তার আগোচরে ওই পিকআপের এয়ারকুলারের ভেতর প্রায় দুই কেজি ক্রিস্টাল মেথ বা আইস লুকিয়ে রাখে। যা চালক ও হেলপারের সহযোগিতায় ঢাকায় পাঠানো হচ্ছিল।

তিনি আরও বলেন, এ ঘটনায় পুলিশ তল্লাশি চালিয়ে এয়ারকুলারের ভেতর লুকানো ওইসব আইস উদ্ধার করে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা। এ ঘটনায় চালক-হেলপার দুজনকেই গ্রেপ্তার করা হয়েছে। মাদক পরিবহনের অপরাধে পিকআপটিও জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: