কক্সবাজার, রোববার, ২৮ নভেম্বর ২০২১

উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান

ইমরান আল মাহমুদ:

কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল বাংলাদেশ বেতার ঢাকা নিয়মিত অনুষ্ঠানটি আয়োজন করে আসছে।

বুধবার(১৭ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বাল্যবিবাহ বন্ধে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। সরকারের উদ্যোগ বাস্তবায়নে উপজেলা প্রশাসন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাল্যবিবাহ প্রতিরোধে উপজেলা প্রশাসন বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল এর মহতী উদ্যোগকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাগত জানায়।

উপস্থাপক সজীব দত্ত বলেন, অনুষ্ঠানটি সারাদেশে করেছি। আগামী ২৭ নভেম্বর শনিবার উপ- পরিচালক মো.আমিরুল ইসলামের তত্বাবধানে তোফাজ্জল হোসেন এর প্রযোজনায় রাত ৮ঃ১০টায় ঢাকা ক ও এফ এম ১০৬ মেগাহার্টজ এ প্রচার হবে।

অনুষ্ঠানে অংশ নেওয়া উখিয়া কলেজ, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ সহ বিভিন্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, বাল্যবিবাহ বন্ধে আমরা শিক্ষার্থীরা সমাজের অসচেতন মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবো। সমাজের সকল অসংগতি দূরীকরণে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ।

অনুষ্ঠানে উখিয়া একাডেমিক সুপারভাইজার বদরুল আলম সহ অনেকে উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: