কক্সবাজার, শনিবার, ৬ মার্চ ২০২১

উখিয়ায় ভূমি সচিব

সরকার মানুষের দৌড়গোড়ায় ভূমিসেবা পৌছাতে আন্তরিক

রফিক উদ্দিন বাবুল, উখিয়া বার্তা::

উখিয়া ভূমি অফিস পরিদর্শনকালে ভূমি সচিব আনিছ মাহবুব বলেছেন, বর্তমান সরকার ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা সাধারন মানুষের দৌড়গোড়ায় পৌছে দেয়ার জন্য কাজ করছে।

গতকাল সোমবার ১১টার দিকে উখিয়া ভূমি
অফিসের তথ্য উপাত্তসহ নামজারি সংক্রান্ত যাবতীয় বিষয়াদি নিয়ে ভূমি অফিসে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সাথে আলাপ করে বলেন, ভূমি সংক্রান্ত বিষয়ে ভূমি অফিসে এসে কোন ব্যক্তিকে যদি নিরাশ হয়ে ফিরে যেতে হয় তাহলে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, সরকার ভূমিকে অধিকতর গুরুত্ব দিয়ে উপজেলা ভিত্তিক ভূমি অফিসগুলোতে ঢেলে সাজানোর চেষ্ঠা করছে এবং নামজারী, খতিয়ান করতে যাতে কোন রকম বিড়ম্বনার স্বীকার হতে না হয় সে জন্য আধুনিকায়ন করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার ভূমি মো: এমামুল এহসান উপস্থিত ছিলেন।

ভূমি সচিব বলেন, এলাকার সাধারন মানুষ ভূমি অফিসে এসে বিভিন্নভাবে নাজেহাল ও হয়রানির স্বীকার হয়েছে। এমন একটি বদনাম ভূমি অফিসের বিরুদ্ধে রয়েছে। যা বর্তমান সরকার ঐ বদনামটুকু মুছে ফেলার জন্য ভূমি অফিসকে আধুনিকায়ন ও তথ্য উপাত্ত সরবরাহের কোন প্রকার ওজর, আপত্তি না থাকে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে। পরে ভূমি সচিব কুতুপালং শরনার্থী ক্যাম্প পরির্দশন করে সেখানে অবস্থানরত রোহিঙ্গাদের সাথে কথা বলে তাদের সুখ দু:খের কথা জানতে চান।

তিনি বলেন, বর্তমান সরকার রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য আন্তরিকভাবে কাজ করছে।

পাঠকের মতামত: