কক্সবাজার, মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২

৫ উইকেটে জয়ের আভাস পাচ্ছে বাংলাদেশ

 

 

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ভালো অবস্থানে থেকে চতুর্থ দিন পার করেছে বাংলাদেশ। চা বিরতির পরবর্তী সময়টায় সবকিছু যেন একটু গুলিয়ে ফেলছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। রস টেলরের ক্যাচ মিস হলো, মেহেদী হাসান মিরাজ আর এবাদত হোসেন রান আউট মিস করলেন। ম্যাচের নিয়ন্ত্রণটা প্রায় চলে যাচ্ছিল নিউজিল্যান্ডের কাছে। কিন্তু এবাদতই নিজের দুই ওভারে ৩ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে আবার ম্যাচে ফিরিয়েছেন।

মাউন্ট মঙ্গানুইয়ে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড শিবিরে দ্বিতীয় ইনিংসে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। ১৪ রান করা টম লাথামের উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন তিনি। বেশিক্ষণ থিতু হতে পারেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েও। এবাদত হোসেনের বলে সাদমান ইসলামের হাতে ক্যাচ তুলে ১৩ রান করে বিদায় নেন তিনি।

কনওয়ে ফেরার পর টেইলরকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ইয়ং। দারুণ ব্যাটিংয়ে অর্ধশতক তুলে নেন তিনি। এরপর বেশিক্ষণ টিকতে পারলেন না এ ব্যাটার। এবাদতের দারুণ বোলিংয়ে বোল্ড হয়ে ৬৯ রানে সাঝঘরে ফেরেন ইয়ং। ঠিক দুই বল পরেই ব্যাট করতে নামা হেনরি নিকলসকে দুর্দান্ত বলে বোল্ড করেন এবাদত।

পরের ওভার বল করতে এসে টম ব্লান্ডেলকে নিজের চতুর্থ শিকার বানান এবাদত। একই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট ফরম্যাটে নিজের ক্যারিয়ারসেরা বোলিং ফিগার গড়েন এই পেসার। ইয়ংয়ের বিদায়ের পর তিন উইকেট হারালেও অবশ্য থিতু হয়ে ব্যাটিংয়ে রয়েছে টেইলর। চতুর্থ দিন শেষে ১০১ বল খেলে ৩৭ রানে অপরাজিত আছেন তিনি। সঙ্গে থাকা রাচিন রবিন্দ্র ৬ রানে অপরাজিত আছেন।

পাঠকের মতামত: