কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ফ্রান্সে ভবন বিস্ফোরণ, নবজাতকসহ ৭ জনের মৃত্যু

ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পিরেনিজ অঞ্চলের একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় আগুনে পুড়ে দুই শিশুসহ সাতজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক নবজাতকও রয়েছে।

সোমবার উত্তর-পূর্বাঞ্চলীয় পেরপিগনানে উপকূলীয় শহর সেইন্ট-লোরেন্ট-ডি-লা-সালাঙ্কির একটি তিন তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিহতের খবর দিয়ে ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড ডারমানিন বলেন, দুর্ভাগ্যবশত, এখন পর্যন্ত অগ্নিনির্বাপকদের কাজ শেষ হয়নি। কাজেই এখন সব কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না।

শোকসন্তপ্ত পরিবারগুলোকে সমবেদনা জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী জঁ ক্যাটেক্স।

প্রতিবেদন বলা হয়, যে ভবনটির নিচতলায় বিস্ফোরণটি ঘটেছে। সেখানে মুদি ও ফাস্টফুডের দোকান ছিল। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে পার্শ্ববর্তী ভবনগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।

প্রতিবেদনে আরও বলা হয়, মোট তিনটি ভবনে আগুন লাগে। এর মধ্যে দুটি ভবনে অগ্নিনির্বাপক বাহিনীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তৃতীয় ভবনটি অনেক বেশি বিপজ্জনক হওয়ায় সেখানে প্রবেশ করতে ফায়ার সার্ভিস বাহিনীর বেগ পেতে হয়।

স্থানীয় সরকারি কৌঁসুলি জঁ-ডেভিড ক্যাভিল্লি বলেন, জরুরি বিভাগ এখনও একটি পরিবারকে খুঁজছে। তারা ভবনটিতে ছিল বলে ধারণা করা হচ্ছে।

কয়েকটি তলায় অতিরিক্ত তাপমাত্রা থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত থাকে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

পাঠকের মতামত: