কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত অনলাইন পোটালের সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ইউপি সদস্য শাহ জাহান

সংবাদ বিজ্ঞপ্তি:

গত ৫ ফেব্রুয়ারীতে কিছু অনলাইন নিউজ পোর্টাল’ উখিয়ায় বন বিভাগের অভিযানে অবৈধ ড্রেজার মিশিন ও ডাম্পার গাড়ী জব্দ’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন রাজাপালং ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোহাম্মদ শাহ জাহান।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেছেন, আমাকে জড়িয়ে যে খবর প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। সর্বস্ব কিছু নিউজ পোর্টাল ও কথিত সাংবাদিকদের আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়ে আমার।সহযোগী ব্যবসায়ী থেকে শুরু করে, সকল স্থরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে গড়ে উঠা দ্বীর্ঘদিনে সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগেছে। দ্বীর্ঘ দিন ধরে আমার ব্যবসায়ীক অবস্থান স্থানীয় গোয়েন্দা সংস্থা ও বন্দরে দায়িত্বরত প্রত্যেক সরকারী সংস্থা ভালো ভাবেই অবগত আছেন।

আমার সামান্য বৈধ ব্যবসা বাণিজ্য আছে যা সম্পূর্ণ সরকার থেকে ইজারা নেওয়া । তবে অবৈধ ব্যবসার সাথে জড়িত নই। তাই আমি এই নিউজের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। প্রকৃত ঘটনা হচ্ছে,আমি একজন সামান্য ব্যবসায়ি ও হরিণমারার বাসিন্দা এবং জনপ্রতিনিধি হওয়ায় হরিণমারায় কিছু হলেই আমার নাম জড়িয়ে দে কিছু সার্থলোভী মানুষ। যাঁর ওপর ভিত্তি করে প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে সেটি সম্পূর্ণ ভুয়া।

সংবাদে কক্সবাজার দক্ষিন বন বিভাগের উখিয়া রেঞ্জের আপোষহীন ও দক্ষ রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম যে বক্তব্য প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ রেঞ্জ কর্মকর্তার বক্তব্যের বিপরীত।হরিণমারা বড় খালের মুখ এলাকায় অভিযান চালিয়ে সরকারি বনভুমির পাহাড়ের সাথে ড্রেজার মিশিন বসিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনের কাজে ব্যবহ্নত সরঞ্জামসহ ১ টি ড্রেজার মিশিন ও বালি ভর্তি ১ টি অবৈধ ডাম্পার গাড়ী জব্দ করতে সক্ষম হয় বন বিভাগ। তবে স্থানীয় পরিবেশ বাদীদের নাম ভাঙ্গিয়ে আমার নাম জুড়ে দেওয়া হয়েছে। আমি পরিবেশের ক্ষতি যাঁরা করছে তাঁদের সবসময় সুপরামর্শ দিয়ে পরিবেশ ক্ষতির হাত থেকে রক্ষা করি।

প্রকাশিত সংবাদে আমাকে ড্রেজার মিশিন এর মালিক বলে অভিযুক্ত করা হয়েছে। প্রকৃত পক্ষে এই ড্রেজার মিশিন এর মালিক আমি নই। আমার নাম জড়িয়ে উক্ত প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। কে বা কারা প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এহেন কর্মকাণ্ডে লিপ্ত। যা আমার সুনাম ক্ষুণ্ণ করতে করা হয়েছে।

সর্বোপরি আমি একজন বৈধ ব্যবসায়ী হিসেবে এই দেশে সৎ পথে ব্যবসা বানিজ্য করে জীবন ধারণ করা আমার নাগরিক অধিকার রয়েছে। আমার আত্মীয় স্বজন অপরাধ করলে তার দ্বায়ভার জোর করে আমার কাঁধে অপরাধ তুলে দিয়ে সেই অপরাধে আমাকে অপরাধী সাজানো এটা চরম অমানবিক ও আইন পরিপন্থিও বটে।

তাই অর্থের লোভে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার স্বাভাবিক জীবন যাত্রাকে বাধাগ্রস্থ করার মতো এমন হীনকাজ একজন সৎ সাংবাদিকের নীতি হতে পারেনা। তাই দেশের প্রতিটি মূলধারার সংবাদ মাধ্যম তথা আইনশৃংখলা বাহিনী, বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর ও গোয়েন্দা সংস্থার প্রতি আমার অনুরোধ নিবিড় ভাবে যাচাই বাচাই করে সঠিক তথ্য প্রকাশ করুন। প্র‍য়োজনে তদন্তকাজে আমার সহযোগীতা চাইলে একজন সুনাগরিক হিসেবে আমি সহযোগীতা করতে প্রস্তুত। পাশাপাশি কারো অর্থের মোহে পরে আমার বিরুদ্ধে যাচাই বাচাই বিহীন সংবাদ প্রকাশ না করার জন্য প্রতিটি গনমাধ্যমের নিকট বিনীত অনুরোধ জানাচ্ছি।

 

বিনীত:
মোহাম্মদ শাহ জাহান
ব্যবসায়ি, সাবেক ইউপি সদস্য রাজাপালং ৩ নং ওয়ার্ড।

পাঠকের মতামত: