কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সংবাদ প্রকাশের জেরে উখিয়ায় দু’টি অবৈধ স’মিল উচ্ছেদ

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া বার্তা::

সংবাদ প্রকাশের জেরে কক্সবাজারের উখিয়ায় রাজাপালং এম ইউ ফাজিল ডিগ্রী মাদ্রাসা ও রাজাপালং বালিকা দাখিল মাদ্রাসা এবং রাজাপালং সরকারি প্রথমিক বিদ্যালয়ের লাগোয়া ২টি অবৈধ স’মিল উচ্ছেদ করে উপজেলা প্রশাসন।

বুধবার (১৩ এপ্রিল) বিকালে উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তাজ উদ্দিন এ অভিযান পরিচালনা করেন।

সম্প্রতি এই সংক্রান্ত দৈনিক গণসংযোগ পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ করার পর টনক নড়ে সংশ্লিষ্ট বন বিভাগের। ফলে অভিযান চালিয়ে অবৈধ ২ টি স’মিল উচ্ছেদ করেছে বন বিভাগ ও উপজেলা প্রশাসন।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উখিয়া রেঞ্জ অফিসার গাজী শফিউল আলম, ওয়ালাপালং বিট কর্মকর্তা ও থাইংখালি বিট কর্মকর্তা রাকিব হোসাইন রাজু সহ অন‍্যান‍্য স্টাফ ও পুলিশ সদস্য৷

উপজেলা রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, রাজাপালং মাদ্রাসা সংলগ্ন এলাকায় ২টি সমিল উচ্ছেদ করা হয়েছে৷ অনুসন্ধানে জানা যায় অবৈধ স’মিল গুলো মনজুর আলম, মোস্তাফিজ, মোর্শদ, মোস্তফা সিন্ডিকেটের মাধ‍্যমে পরিচালিত হচ্ছে। এ বিষয়ে বন আইনে মোকদ্দমা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজ উদ্দিন বলেন, রাজাপালং মাদ্রাসা সংলগ্ন এলাকায় অবৈধ সমিল বসিয়ে চোরাই কাঠ চিরাই করে আসছিল দীর্ঘদিন থেকে। যার প্রেক্ষিতে অভিযান চালিয়ে ২টি সমিল উচ্ছেদ করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ সমিলের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।

পাঠকের মতামত: