কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া থানা পুলিশের সহায়তায় স্বপ্নের বাড়ি পেল- নূর খাতুন

চকরিয়া প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষে’ এটিই হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে পহেলা বৈশাখে কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের পক্ষ থেকে চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া পোকখালী এলাকায় আশ্রয়হীন ওমর ফারুকের স্ত্রী নূর খাতুন (৪০), কে জমিসহ পাকা রঙ্গিন একটি বাড়ি উপহার দিয়েছেন ।

পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে চকরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি চন্দন কুমার চক্রবর্তীর তত্ত্বাবধানে চকরিয়া-পেকুয়া সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার তৌফিকুল আলম থানার অফিসার সাথে নিয়ে নূর খাতুনের হাতে নতুন বাড়ি বুঝিয়ে দেন এবং পরিদর্শন করেন ।

এসময় চকরিয়া-পেকুয়ার সদর সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার তৌফিকুল আলম বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পাশাপাশি আশ্রয়হীন মানুষের কাছে একটি বাড়ি নির্মাণ করে দিতে পারে নিজেদের ধন্য মনে করছি ।
একইভাবে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে
আগামীতেও এই প্রচেষ্টা অব্যাহত থাকবে ।

এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া থানার সেকেন্ড অফিসার রাজীব কুমার সরকার, এ এস আই জাঙ্গির আলম সহ একাধিক পুলিশ সদস্যরা ।

স্বপ্নের  নতুন বাড়ি পেয়ে নুর খাতুন বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুলিশের আইজিপি সহ চকরিয়া থানার সকলকে ধন্যবাদ জানান ।

নুর খাতুনের ছেলে সেকাব উদ্দিন বলেন, তাদের পূর্বের বাড়ি ছিল বরইতলী ইউনিয়নের পহর চাঁদা এলাকায় পিতা-মাতার সংসারে পৃথক হওয়ার ওর নানার বাড়ি পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া পোকখালী এলাকায় আশ্রয় নিয়ে বহু বছর ধরে আশ্রয়হীন ভাবে বসবাস করে আসছে ।
তারা চার ভাই শ্রম বাজারে কাজকর্ম করে জীবিকা নির্বাহ করে মা নূর খাতুনকে নিয়ে সময় পার করলেও মাথা গোঁজার ঠাঁই ছিল না।
চকরিয়া থানা পুলিশ আশ্রআশ্রয়স্থ জমি সহ একটি নতুন বাড়ি নির্মাণ করে দিয়েছে তাই চকরিয়া থানা ও বাংলাদেশ পুলিশ বাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে।

পাঠকের মতামত: