কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারে এইচপি ক্যাম্প শুরু

কক্সবাজারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্প শুরু হয়েছে। ঘাম ঝরানো প্র্যাকটিসে নিজেদের প্রমাণ করতে মরিয়া খেলোয়াড়রা।

সোমবার (১৬ মে) সকালে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমিক মাঠে ক্যাম্পের প্রথম পর্ব শুরু হয়। এসময় প্রত্যেক খেলোয়াড় মনোযোগের সঙ্গে প্র্যাকটিসে ব্যস্ত ছিলেন। এর আগে ১৫ মে কক্সবাজার এসে পৌঁছায় এইচপি টিম।

বিসিবি ঘোষিত ২৭ জনের এইচপি স্কোয়াডে এবার ৪ ভেন্যুতে ৪ ভাগে ভাগ হয়ে ক্যাম্প শুরু হয়েছে। কক্সবাজারে প্রথম পর্বের পর ক্রমান্বয়ে সিলেট, চট্টগ্রাম ও ঢাকায় হবে পরের ৩ পর্ব।

এই ক্যাম্পে ২৭ জনের দলে পেসারই রয়েছেন ১৪ জন, একমাত্র উইকেটরক্ষক হিসেবে রয়েছেন আকবর আলী।

কক্সবাজারে ১৬ মে থেকে ১ জুন পর্যন্ত চলবে ফিটনেস ও বোলিং ক্যাম্প। পরদিন থেকে ৬ জুলাই পর্যন্ত সিলেটে হবে স্কিল ক্যাম্প। আর ১৬ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম ও ঢাকায় স্কিল ক্যাম্পের পাশাপাশি হবে অনুশীলন ম্যাচ।

কক্সবাজারের এইচপি ক্যাম্পে কোচ হিসেবে রয়েছেন মো. জাফরুল এহসান। পরে পেস বোলিং কোচ চম্পকা রামানায়েকে যোগ দেবেন।

এবারের এইচপি ক্যাম্পে ডাক পেলেন-

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন, শাহাদাত হোসেন, মোহাম্মদ সাব্বির হোসেন শিকদার, তৌহিদ হৃদয়, অমিত হাসান ও আইচ মোল্লা।

পেসার: শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মোহাম্মদ মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী ও আশিকুর জামান।

স্পিনার: রাকিবুল হাসান, হাসান মুরাদ, মোহাম্মদ রিশাদ হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব। উইকেটরক্ষক: আকবর আলী।

পাঠকের মতামত: