কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মিজান,আরিফ, মানিক ও আলমগীর এলাকার চিহ্নিত কিশোর গ্যাং

উখিয়ায় কিশোর গ্যাংয়ের হামলায় কক্সবাজার কলেজের ছাত্র আহত

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ায় কিশোর গ্যাংয়ের হামলায় রফিকুল ইসলাম(২১) নামের এক কক্সবাজার সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র গুরুত্বর আহত হয়ে উখিয়া সদর হাসপাতালে সার্জারী বিভাগে ভর্তি হয়েছেন। সে মাথায় আজ্ঞাত পেয়ে অচেতন অবস্থায় রয়েছেন। তার স্মরন শক্তি হারিয়ে ফেলেছে, তবে পরিক্ষা-নিরিক্ষার পরে সব কিছু বুঝা যাবে বলে জানিয়েছেন চিকিৎসক।

রবিবার (৪ ডিসেম্বর) মাগরিবের উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের রুমখা বড়বিল এলাকায় দোকানের সামনে সে হামলার শিকার হন।

প্রত্যক্ষদর্শী ও আহতের পরিবার জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমের স্টাটাসকে কেন্দ্র করে রুমখা বড়বিল এলাকার ৭/৮ জনের একটি কিশোর গ্যাং টিউশন থেকে বাড়ি যাওয়ার পথে কলেজ ছাত্র রফিকুল ইসলামকে হামলা করে৷ হামলাকারীরা এলাকায় দির্ঘদিন যাবত মাদক বিক্রি, সেবন, চাদাবাজী, পথের মধ্যে স্কুল-কলেজের ছাত্রীদের প্রেম নিবেদন, বিভিন্ন মেয়ে ও মহিলাদের সাথে ইভটিজিং, নারী ব্যাবসাসহ বিভিন্ন অপকর্ম করে থাকেন।

ফুটবল খেলাকে কেন্দ্র করে স্টাটাস দিলে ক্ষিপ্ত হয়ে কিশোর গ্যাংয়ের নেতা হলদিয়াপালং ৭নং ওয়ার্ড রুকখা বড়বিল এলাকার আমির হোসেন পুত্র মোহাম্মদ মিজান(১৮), সিরাজ মিয়া পুত্র মোহাম্মদ আরিফ(১৯), মোহাম্মদ আলম পুত্র মোহাম্মদ মানিক(১৮) ও আক্তার মিয়া প্রকাশ মনুক্ষা পুত্র আলমগীর(১৭) মাগরিবের পর একা পেয়ে রাস্তার একপাশে নিয়ে আসে৷ তার কাছ থেকে একটি মোবাইল ও দশ হাজার টাকাসহ প্যান্টের পকেট থেকে মানিব্যাগ নিয়ে, তাকে ফেইসবুকের স্টাটাসের কথা জিজ্ঞাস করেই দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি পিটাতে থাকে, ওই সময় কিশোর গ্যাংয়ের আরো ৩/৪ জন উপস্থিত ছিলেন।

রফিকুল ইসলাম চিৎকার দিলে আশ-পাশের লোকজন এগিয়ে আসলে তাদেরকে কাছে আসতে কিশোর গ্যাংয়েরা বাধা দেয়। তাকে পিটিয়ে গুরুত্বর আহত করে ফেলে রেখে তারা বীরদর্পে চলে যায়। পরে স্থানীয়রা রফিকুল ইসলামকে অচেতন অবস্থায় উদ্ধার করে উখিয়া সদর হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। জরুরী বিভাগের চিকিৎসক সার্জারী বিভাগের ভর্তি করে। সে মাথায় আজ্ঞাত পেয়ে অচেতন অবস্থায় রয়েছেন। তার স্মরন শক্তি হারিয়ে ফেলেছে, তবে পরিক্ষা-নিরিক্ষার পরে সব কিছু বুঝা যাবে বলে জানিয়েছেন চিকিৎসক। বর্তমানে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে কিশোর গ্যাংয়ের নেতাকে মুঠো ফোনে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন বন্ধ করে দেন।

এদিকে এ ঘটনায় রফিকুল ইসলামের পরিবার উখিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন৷

বিষয়টি সম্পর্কে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি৷ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: