কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়ায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কক্সবাজারের উখিয়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ উদযাপিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন সকালে প্রভাত ফেরী সকাল ১০টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ।

উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব ।

এ সময় সহকারী কমিশনার ভূমি সালেহ আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজন বড়ুয়া রঞ্জন উপজেলা ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন , উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী সহ সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষক উপস্থিত ছিলেন ।

পরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষার্থীদের কুইজ চিত্রাংকন ও কবিতা পাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে এর আগে রাত ১২ টা ১ মিনিটে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীবের নেতৃত্বে প্রশাসনিক কর্মকর্তা কর্মচারী উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন ।

পাঠকের মতামত: