কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সামাজিক দূরত্বে নাইক্ষ্যংছড়ি বাজার ও সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে নিয়মিত মনিটরিং দরকার

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি::

করোনা ভাইরাসের পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি কাঁচাবাজারের জন্য নতুন স্থান নির্ধারণ করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা নির্বাহী অফিসার এবং থানার অফিসার ইনচার্জ ওসি অনোয়ার হোসেন বাজার ব্যাসায়ীদের সাথে পরামর্শক্রমে বৃহস্পতিবার (১৬এপ্রিল) নতুন স্থানগুলো চূড়ান্ত করেছেন উপজেলা প্রশাসন।
বিষয়ট নিশ্চিত করেছেন বাজার ব্যাবসায়ি সমিতির নেতারা।

১৭ এপ্রিল সকাল ১০টা থেকে ব্যাবসায়িরা
এই নতুন বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকান খোলে বিধিনিষেধ মেনে বেছা কিনা করছে।
নাইক্ষ্যংছড়ি কাঁচা বাজার ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে নতুন বাজায় হওযায় সামাজিক দুরত্ব বজায় রেখে ক্রেতাদের মালামাল কিনতে দেখা গেছে।

এদিকে প্রতিবেদকে সচেতন এলাকা বাসি জানান প্রতি সপ্তাহে দুই দিন সোমবার ও বৃহস্পতিবার হাটবার(বাজার বার)বসে এতে প্রছুর জনসমাগম হয় এবং বহিরাগত অনেক লোক আসে বাজার চলে সকাল ৬টা থেকে। তথন সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য প্রয়োজনিয় ব্যাবস্তা দরকার। হতে পারে সকাল বেলা বাজার চলা কালে মাইকিং সহ নানা তৎপরতার,সামাজিক দুরত্ব বজায় রাখতে। সাধারণত সকাল বেলা বাজারে প্রশাসনের কেউ থাকে না।

পরবর্তী নির্দেশ না আসা পর্জন্ত ছালেহ অাহমদ স্কুলের মাঠেই কাঁচা বাজারের থাকবে বলে জানিয়েছেন ইউএনও সাদিয়া আফরিন কচি।
এই বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো: শফিউল্লাহ বলেন, সদর উপজেলায় জনসমাগম কমাতেই শহরের ভেতর থেকে তরকারি ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরিয়ে স্কুল মাঠের দুই প্রান্তে বসানো হয়েছে।

যাতে সদর উপজেলাবাসীর সকলেই সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করতে পারেন।
উপজেলা প্রশাসন বাজার চালু রাখার সময় ঠিক করে দিয়েছে, প্রতি দিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এই নিয়ম কেউ না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হবে।

পাঠকের মতামত: