কক্সবাজার, শনিবার, ১৯ জুন ২০২১

করোনা প্রতিরোধে নির্দেশনা মানছে না

উখিয়ায় আবারও দু’পক্ষের সংঘর্ষে আহত ৫, আটক ১

কক্সবাজারের উখিয়ায় করোনা মহামারিতে সরকারি নির্দেশনা মেনে বাড়িতে অবস্থান করার কথাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে।

গতকাল সোমবার দুপুরে হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁমহাজনপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা না মেনে এলাকার কিছু যুবক অযথা আড্ডা দিলে সবাইকে বাড়িতে অবস্থান করার কথা বলে সৈকত বড়ুয়া নামে এক যুবক। এই সূত্র ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হেয় করার মানসে স্ট্যাটাস দেয় আড্ডাবাজ যুবকরা।

এতেও ক্ষান্ত না হয়ে ঘটনার দিন অনিল বড়ুয়ার ছেলে অনিপ বড়ুয়া (১৭) ও তার ছোট ভাইয়ের ছেলে প্রণীম বড়ুয়া (১৮) নেশাগ্রস্থ হয়ে ভর দুপুরে থেকে উচ্চ সাউন্ডে গান বাজাতে থাকে। ওই সময় বাড়িতে অসুস্থ ঠাকুরমা ও হার্টের রোগী মায়ের সমস্যার কথা জানিয়ে গান বাজাতে নিষেধ করে সৈকত বড়ুয়া।

গান বন্ধ করতে বলায় পরিকল্পিত ভাবে অনিল বড়ুয়া’র স্বপরিবারে সৈকত বড়ুয়া’র উপর হামলা করে রক্তাক্ত অবস্থায় মাটিতে ফেলে দেয়। খবর পেয়ে আহত সৈকত বড়ুয়ার চাচাতো ভাই নিতোষ বড়ুয়া (৩৪) ও মনোরঞ্জন বড়ুয়া (৩৬) ঘটনাস্থলে গেলে উভয়পক্ষের মধ্যে মল্লযুদ্ধ শুরু হয় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষের মধ্যে আহতরা হলো প্রদীপ বড়য়ার ছেলে সৈকত বড়ুয়া(২২), মৃত নিমন্দ্র বড়ুয়া’র ছেলে মনোরঞ্জন বড়ুয়া (৩৬), সচীন্দ্র বড়ুয়া’র ছেলে সুমন বড়ুয়া (৩০), মৃত মনিন্দ্র বড়ুয়া’র ছেলে অনিল বড়ুয়া ( ৫০), অনিল বড়ুয়ার স্ত্রী রীতা বড়ুয়া(৩৫)।

সূত্র আরো জানিয়েছে, আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে উখিয়া সদর হাসপাতালে নেয়ার পথে অনিল বড়ুয়ার তিন শ্যালকসহ সংঘবদ্ধ সন্ত্রাসীরা হিজলিয়া স্টেশনে পুনরায় হামলার চেষ্টা চালায়।

এ সময় স্থানীয়রা এগিয়ে গেলে পুনরায় হামলার ঘটনা ঘটেনি। এরপরে আবারও হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মদ্যপ অবস্থায় হামলা করতে গেলে কর্তব্য চিকিৎসক থানা পুলিশকে ফোন করে প্রশান্ত বড়ুয়া নামে একজনকে আটক করলেও বাকিরা পালিয়ে যায়।

এ প্রসঙ্গে ইউপি সদস্য স্বপন শর্মা রনি বলেন, কয়েকদিন আগে ফেসবুক স্ট্যাটাস এবং পরবর্তীতে গান বাজনা নিয়ে মহাজনপাড়ায় পরষ্পর আত্বীয়দের মধ্যে ঘটনার বিষয়ে লোকমুখে শুনেছি। তবে বিস্তারিত জানিনা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার বলেন, সংঘর্ষের ঘটনায় তাৎক্ষণিক হাসপাতাল থেকে ১জনকে আটক করা হয়েছে। আহত উভয়পক্ষের অভিযোগের ভিত্তিতে ২টি মামলা রুজু করা হয়েছে। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথাও তিনি জানান।

পাঠকের মতামত: