কক্সবাজার, মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১

করোনা আক্রান্ত দেহরক্ষী, তাই প্রাণে বাঁচতে লুকিয়ে রয়েছেন কিম!

করোনা আতঙ্কের মধ্যেই তীব্র জল্পনা ছড়ায় যে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন মারা গেছেন। দক্ষিণ কোরিয়ার এমন দাবির পর কিম জং উনের মরদেহের ছবিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। যদিও পরবর্তী সময় দাবি করা হয়, সুস্থ আছেন কিম জং উন। এখন জানা গেল, তার দেহরক্ষী করোনা আক্রান্ত, সে কারণে তিনি লুকিয়ে রয়েছেন।

কিমের সুস্থ থাকা এবং তার লুকিয়ে থাকার খবর দিয়েছে দক্ষিণ কোরিয়াই। তাদের দাবি, উত্তর কোরিয়ার শাসকের সর্বক্ষণের সঙ্গী দেহরক্ষীদের মধ্যে একজন করোনা আক্রান্ত হয়েছেন।

এই কারণে তার নিরাপত্তার সমস্যা বেড়েছে। এখন প্রাণে বাঁচতেই গোপন জায়গায় লুকিয়ে রয়েছেন কিম। দেশটির গণমাধ্যম আরও জানায়, ওই নিরাপত্তারক্ষীকে ইতিমধ্যেই আইসোলেশনে পাঠানো হয়েছে। যেহেতু তার নিরাপত্তারক্ষীদের মধ্যে করোনা সংক্রমণ ঘটেছে, সেই কারণে সম্পন্ন নিরাপত্তা পাচ্ছেন না উত্তর কোরিয়ার শাসক। এই প্রেক্ষিতে কার্যত প্রাণে বাঁচতেই লুকিয়ে রয়েছেন তিনি।

এদিকে, শুরু থেকেই উত্তর কোরিয়ায় করোনাভাইরাসের কোনও খবর পাওয়া যায়নি। তবে দাবি করা হয়েছিল, একজনের করোনাভাইরাস সংক্রমণ হওয়ায় তাকে গুলি করে হত্যা করেছিলেন কিম জং উন। কিন্তু তার নিরাপত্তারক্ষীকে হত্যা করার খবর এখনও কোনো সূত্র দিতে পারেনি। ঠিক কোথায় লুকিয়ে রয়েছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন তা জানা না গেলেও, দক্ষিণ কোরিয়ার দাবি পিয়ংইয়ং-এ রয়েছেন তিনি।

পাঠকের মতামত: