কক্সবাজার, শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদককারবারি নিহত

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ::

টেকনাফে গভীর রাতে পুলিশের সাথে ‘বন্ধক যুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র,গুলি ও বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

তথ্য সূত্রে জানা যায়, ৯মে (শনিবার) ভোর রাতের দিকে মাদক পাচার ও মজুদ রাখার গোপন সংবাদ পেয়ে মাদক কারবারীদের আতংক (ওসি) প্রদীপ কুমার দাশ ও হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর দায়িত্বত এসআই মশিউর রহমানের নেতৃত্বে পুলিশের একটি চৌকষ দল টেকনাফ উপজেলা হোয়াইক্যং ইউনিয়নের অন্তর্গত উলুবুনিয়া ডেইলপাড়া নামক স্থানে মাদক বিরোধী অভিযানে গেলে উৎপেতে থাকা মাদক কারবারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষন শুরু করলে গোলাগুলির ঘটনা ঘটে।

এঘটনায় দুই মাদক ব‍্যবসায়ী গুলিবিদ্ধ হয়। পুলিশ সদস্যরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করে।

নিহত দুই মাদক ব্যবসায়ী হচ্ছে মিয়ানমার থেকে পালিয়ে আসা উখিয়া থ্যাংখালী ৭নং রোহিঙ্গা ক্যাম্পে বসবাসকারী নুর ইসলামের পুত্র নুর মোহম্মদ (২৮), সৈয়দ কবিরের পুত্র মোঃ রফিক(২৬)।

পুলিশ সদস্যরা ঘটনাস্থল তল্লাশী করে অস্ত্র,গুলি ও বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে (ওসি)প্রদীপ কুমার দাশ বলেন, সীমান্ত উপজেলা টেকনাফে ভদ্রতার আড়ালে লুকিয়ে থাকা এখনো অনেক মাদক কারবারী ভিবিন্ন কৌশলে তাদের অপকর্ম অব্যাহত রাখার চেষ্টা করতেছে তবে তাদের সেই অপচেষ্টা প্রতিরোধ করার জন্য পুলিশ সদস্যদের মাদক বিরোধী চলমান যুদ্ধ অব্যাহত থাকবে।

এদিকে স্থানীয়দের কাছ থেকে তথ্য নিয়ে জানা যায়, উদ্ধারকৃত ইয়াবা ও নিহত দুই মাদক ব্যবসায়ীদের সাথে সক্রিয় ভাবে জড়িত রয়েছে হোয়াইক্যং উলুবুনিয়া পুর্বপাড়া এলাকার আলী আকবরের ২৪ বছর বয়সী পুত্র আবুল ফয়েজ।

স্থানীয়রা আরো জানায়, ৯মে গভীর রাতে উক্ত অপরাধীর বসত বাড়ির ভিতরে গায়েবী হামলা হয়েছে।

পাঠকের মতামত: