কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ঘূর্ণিঝড় নিয়ে সতর্ক করতে গিয়ে নৌকাডুবে টিমলিডার নিখোঁজ

পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় আম্ফানের সর্তকতামূলক প্রচারণা চালাতে গিয়ে নৌকা ডুবে শাহআলম মীর (৫০) নামে ইউনিয়ন ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির টিম লিডার নিখোঁজ হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ধানখালী ইউনিয়নের হাফেজ প্যাদার খালে এ দুর্ঘটনার শিকার হয় সে। শাহআলম মীর ধানখালী ইউনিয়নের ৭ নং ইউনিটের ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির ইউনিট টিম লিডার। তার বাড়ি ধানখালীর লোন্দা গ্রামে বলে জানা গেছে।

ঘটনার পর থেকে বরিশাল ও কলাপাড়া ফায়ার সার্ভিসের দু’টি ডুবুরি দল তাকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঘটনার সময় ওই নৌকায় আরো দু’জন রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য ছিলেন। তারা সাঁতার কেটে তীরে উঠতে সক্ষম হয়েছে। এ সময় প্রবল বেগে বাতাস থাকায় নৌকাটি ডুবে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

ধানখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ তালুকদার জানান, দায়িত্ব পালন করতে গিয়ে নৌকাডুবিতে তিনি নিখোঁজ হন। তিনি এর আগের বন্যাগুলোতে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেছেন।

কলাপাড়া ঘূর্ণিঝড় প্রস্তুত কর্মসূচির সহকারী পরিচালক আসাদুজ্জামান জানান, ফারাস সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছে।

কলাপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম। ডুবুরি দল ওই কর্মীকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছে।

পাঠকের মতামত: