কক্সবাজার, শুক্রবার, ২০ নভেম্বর ২০২০

উখিয়ায় বাংলাদেশ শিক্ষক সমিতির কমিটি গঠিত

মোহাম্মদ ইব্রাহীম মোস্তফা, উখিয়া বার্তা:

বাংলাদেশ শিক্ষক সমিতি উখিয়া শাখার কমিটি গঠনকল্পে এক প্রতিনিধি সভা গতকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকার সময় উখিয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। কুতুপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর মান্নানের সভাপত্বিতে সভায় প্রধান অথিতির বক্তব্যে রাজাপালং ইউনিয়নের
চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, বর্তমান সরকার শিক্ষাকে অধিকতর গুরুত্ব দিয়ে শিক্ষাখাতে সবোচ্র্চ বরাদ্ধ রেখেছে। তাই শিক্ষকদের উচিত বর্তমান সরকারের টার্গেট শিক্ষার উন্নয়নে শিক্ষকদের আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করা। তিনি বলেন, আজ শিক্ষকদের সমন্বয়ে যে কমিটি গঠিত হয়েছে আমি উক্ত কমিটিকে স্বানন্দচিত্তে স্বাগত জানাচ্ছি এবং তাদের অনবদ্য প্রচেষ্ঠায় উখিয়ার শিক্ষাঙ্গনে আমুল পরির্তন আশা করছি।

সভায় উপস্থিত শিক্ষক নেতাদের সর্ব সম্মতিক্রমে কুতুপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রধান এম.এ মান্নানকে সভাপতি, জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার পাল, বালুখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবুজ সেন, পালংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম মাহমুদ ও থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রিয়সেন বড়–য়াকে সহ-সভাপতি নির্বাচিত করা হয়েছে।

এছাড়া সাধারন সম্পাদক নির্বাচন করা হয়েছে নুরুল ইসলাম, গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, অন্যান্য পদে যারা রয়েছেন, তন্মধ্যে এ কে এন সি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফজলুল করিম, থাইংখালী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কমরুদ্দিন মুকুল সাংগঠনিক সম্পাদক ও জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিকান্দার আলী। ডেইপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অর্থ সম্পাদক, বালুখালী উচ্চ বিদ্যালয়ের সহ: শিক্ষক অমল ভট্টাচার্জ সহ: অর্থ সম্পাদক, এ কে এন সি উচ্চ বিদ্যালয়ের সহ: শিক্ষকে তথ্য ও গবেশনা সম্পাদক,
পালংখালী উচ্চ বিদ্যালয়ে সহ: শিক্ষক জসিম উদ্দিনকে ক্রীড়া সম্পাদক, কুতুপালং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাহুল বড়–য়াকে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, কুতুপালং উচ্চ বিদ্যালয়ের সহ: শিক্ষক রুপন দেওয়ান জি কে প্রচার সম্পাদক, নুরুল ইসলাম গুলজার বেগম উচ্চ বিদ্যালয়ের সহ: শিক্ষক তৌহিদুল আলমকে সহ প্রচার সম্পাদক, এ কে এন সি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নিগার সুলতানাকে মহিলা বিষয়ক সম্পাদক, পালংখালী উচ্চ বিদ্যালয়ের সহ: প্রধান শিক্ষক মো: ইসহাককে সমাজ কল্যান সম্পাদক, বালুখালী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হোসাইন আলীকে শিক্ষা বিষয়ক সম্পাদক, পালংখালী উচ্চ বিদ্যালয়ের মোক্তার আহম্মদকে সাহিত্য ও সাংস্কৃতিক সহ সম্পাদক এবং জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের সহ: শিক্ষক মো: ইউনুছ এবং ডেইলপাড়া উচ্চ বিদ্যালয়ের সহ: শিক্ষক সৈয়দ হোসাইনকে সদস্য করে ২৪ সদস্য বিশিষ্ট্য একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে এছাড়া উক্ত কমিটির কার্যক্রম তদারকি ও পরামর্শদাতা হিসেবে দুজন উপদেষ্টা নির্বাচিত করা হয়েছে। তারা হচ্ছেন এ কে এন সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম হেলালী।

পাঠকের মতামত: