কক্সবাজার, বুধবার, ২৮ অক্টোবর ২০২০

কক্সবাজারে হু হু করে বাড়ছে করোনা রোগী : সোমবার ৯০ জনের ‘পজিটিভ’

টেষ্ট কমলে কমছে শনাক্ত রোগী সংখ্যা। আর টেষ্ট বাড়ার সাথে সাথেই বাড়ছে নতুন শনাক্ত করোনা রোগীর সংখ্যা। দুইদিন টেষ্ট হয়েছে কম, তাই শনাক্ত রোগীর সংখ্যাও কম। দুইদিন পর সোমবার (২২ জুন) আবারও পুরোদমে টেষ্ট হওয়ার পর কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে একদিনেই নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৯৭ জন। এদের মধ্যে মাত্র দুইজন ফলোআপ রোগী রয়েছেন।

এই দিন ৫৩৭ জন রোগীর করোনার নমুনা পরীক্ষার পর এই ফল এসেছে। এদের মধ্যে বরাবরের মতোই কক্সবাজার সদরকে গ্রাস করছে করোনাভাইরাস নামের ওই অনুজীব। সোমবার সদর উপজেলায় শনাক্ত হয়েছে সর্বাধিক ৫১ জন।

এছাড়াও নতুন শনাক্ত হওয়াদের মধ্যে কক্সবাজার জেলায় ৮২ জন ও পার্বত্য বান্দরবান জেলায় ১৫ জন রোগী রয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

তাঁর দেয়া তথ্য মতে, সোমবারের করোনা ‘পজিটিভ’ আসা রোগীদের মধ্যে কক্সবাজার সদরে ৫১ জন, রামু উপজেলায় ৪ জন, চকরিয়া উপজেলায় ৭ জন, মহেশখালী উপজেলায় ৮ জন ও পেকুয়া উপজেলায় ৩ জন এবং পার্বত্য বান্দরবান জেলায় ১৫ জন নতুন শনাক্ত হয়েছে।

এ দিন ৪৪০ জন সন্দেহভাজন রোগীর রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে।

এদিকে, এ পর্যন্ত কক্সবাজার সদর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৮৭ জন। রামু উপজেলায় আক্রান্ত হয়েছেন ১৮২ জন। চকরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩০২ জন। পেকুয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ৯৩ জন। মহেশখালী উপজেলায় আক্রান্ত হয়েছেন ৮২ জন। কুতুবদিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ২০ জন। টেকনাফ উপজেলায় আক্রান্ত হয়েছেন ১৭৯ জন। উখিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৭৬ জন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে মোট করোনা স্যাম্পল টেস্ট করা হয়েছে মোট ১৫৫৫৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৯৮ জন করোনা রোগী।

পাঠকের মতামত: