কক্সবাজার, মঙ্গলবার, ৭ মে ২০২৪

ইয়াবা সহ দুই কিশোর আটক

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশে চলছে সাধারণ ছুটি। বন্ধ রয়েছে সবধরনের গণপরিবহন ও নৌযান। এমন অবস্থায়ও থেমে নেই ইয়াবা পাচার। কক্সবাজারের টেকনাফ থেকে কর্ণফুলী মইজ্জারটেক এলাকায় ইয়াবা আনতে হেঁটেই রওনা দিয়েছে দুই কিশোর।

বিভিন্ন সড়ক, উপসড়ক হয়ে দীর্ঘপথ পাড়ি দিয়ে বাঁশখালী হয়ে আনোয়ারা দিয়ে কর্ণফুলী মইজ্জারটেক আসার পথে আনোয়ারা থানাধীন বারখাইন সরকারহাট বাজারে পুলিশের হাতে গ্রেফতার হয় দুই কিশোর। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ২ হাজার পিস ইয়াবা।

গ্রেফতার দুই কিশোর- মো. আনোয়ার শাকের (১৫) ও মোহাম্মদ ইউনুছ (১৬)। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে তাদের গ্রেফতার করে আনোয়ারা থানা পুলিশ।

গ্রেফতার আনোয়ার শাকের কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা জাদিমুড়া এলাকার হেলাল উদ্দিনের ছেলে এবং ইউনুছ একই এলাকার মোহাম্মদ ইলিয়াছের ছেলে।

আনোয়ারা থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল ফারেজ জুয়েল বলেন, বারখাইন সরকারহাট বাজার থেকে ২ হাজার পিস ইয়াবাসহ আনোয়ার শাকের ও ইউনুছ নামে দুই কিশোরকে গ্রেফতার করা হয়েছে। তারা টেকনাফ থেকে ইয়াবা নিয়ে কর্ণফুলী মইজ্জারটেক এলাকায় যাচ্ছিল।

এসআই আবুল ফারেজ জুয়েল বলেন, গ্রেফতার দুইজন জিজ্ঞাসাবাদে জানিয়েছে- টেকনাফ হ্নীলা এলাকার নুর জাহান বেগম নামে এক মহিলা তাদের ইয়াবাগুলো দিয়েছে।

১০ হাজার টাকার বিনিময়ে তারা এসব ইয়াবা মইজ্জারটেকে এক ব্যক্তির কাছে পৌঁছে দিতে চুক্তিবদ্ধ হয়। গণপরিবহন বন্ধ থাকায় পায়ে হেঁটেই তারা টেকনাফ থেকে রওনা দেয়। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে তারা বিভিন্ন সড়ক, উপ সড়ক ব্যবহার করে।

আনোয়ার শাকের ও ইউনুছের বিরুদ্ধে মাদকদ্রব নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদের শুক্রবার (১৭ এপ্রিল) আদালতে হাজির করা হবে বলে জানান এসআই আবুল ফারেজ জুয়েল।

পাঠকের মতামত: