কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

অবসর নেবেন সাকিব!

চোখের সমস্যায় খুব ভুগছেন সাকিব আল হাসান। যে কারণে তার পরিচয় অলরাউন্ডার থেকে এখন শুধুই বোলারে পরিণত হয়েছে। যে সমস্যায় ভুগছেন তা থেকে সেরে উঠতে সময় লাগবে। তবে কতদিন তা কেউই বলতে পারছে না। এমন সময় কোচ মোহাম্মদ সালাহউদ্দিন জানিয়েছেন – ফিরতে না পারলে ক্রিকেট খেলবেন না সাকিব!

নাহ, সালাহউদ্দিন উক্তিটা সেই অর্থে বলেননি যে সাকিব অবসর নিয়ে নেবেন। তবে সাকিব যে পরিমাণে ভুগছেন তাতে ওই রকম শঙ্কা জাগতেই পারে। বিশ্বকাপের পর ক্রিকেট থেকে দূরে ছিলেন। এই বিপিএল দিয়েই ব্যাট ধরেছেন আবার।

৯ জানুয়ারি রংপুর রাইডার্সের হয়ে অনুশীলন শুরু করেন সাকিব। সেদিনই বুঝতে পারেন চোখে বল ভালোভাবে দেখছেন না। এরপর ইংল্যান্ড ও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে আসেন। কিন্তু এতদিনেও পেস বল খেলতে পারছেন না। বিপিএলে দুই ম্যাচ ব্যাট করতে নামলেও রান পাননি। পরে আর ব্যাটিং-ই করতে পারেননি সাকিব।

বুধবার সিলেটে অনুশীলনের সময় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ সালাহউদ্দিনের সঙ্গেও আলোচনা করেছেন। শুক্রবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচ শেষে কোচের কাছে সাকিবের সঙ্গে কি কথা হয়েছিল তা জানতে চাওয়া হয়।

সালাহউদ্দিন জানিয়েছেন, ‘‘সাকিব আর আমি কথা বললে বেশিরভাগ সময় ক্রিকেটের বাইরের কথাই বলি। ক্রিকেট নিয়ে খুব কমই কথা বলি। সবসময় আমাদের সমস্যা কী আমাদের সমাধান কী সেটা নিয়েই চিন্তা করি বেশি। ক্রিকেট নিয়ে খুব কম কথা হয়। যে কথা হয়েছে এসব বলা ঠিক না।’’

এরপরই নিজ থেকে আশার কথাটা জানালেন। সালাহউদ্দিনের বিশ্বাস সাকিব ফিরতে পারবে বলেই চেষ্টা করে যাচ্ছেন, ‘‘যদি সে না ফিরতে পারে সে আর ক্রিকেট খেলবে না। সে যদি না-ই ফিরতে পারে, সে তো ক্রিকেট খেলবে না। সে ফিরতে পারবে বলেই এখনও মাঠে আছে আমি মনে করি।

পাঠকের মতামত: