কক্সবাজার, সোমবার, ২১ জুন ২০২১

অসহায় দরিদ্র পরিবারকে ব্যক্তি উদ্যোগে শাড়ি দিলেন ছাত্রলীগ নেতা ফারুক

 

আবুল কাসেম সাগর, রামু::

দেশে করোনা মহামারির ফলে শহর ছেড়ে গ্রামের মানুষের জীবন জীবিকা স্তবির হয়ে পড়েছে। করোনায় অনেক নিম্ন আয়ের মানুষের মাঝে দেখা দিয়েছে অভাব অনটন। অনেক শ্রমজীবি মানুষ হারিয়েছে কাজ। করোনার বিস্তার প্রতিরোধে সরকারের দেয়া কয়েক দফা লকডাউনে অনেক দিনমজুররা হারিয়েছে কাজ। সরকার এসব মানুষের জন্য ইউনিয়ন পরিষদের মাধ্যমে ভিজিডি, বিজিএফ, ১০ টাকা মূল্যের চাল ক্রয়ের সুযোগ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া হয়েছে কোটি কোটি টাকার আর্থিক সহায়তা। দেয়া হয়েছে ত্রাণ সহায়তা। এতে করে নিম্ন আয়ের মানুষ গুলো কিছুটা হলেও সস্তির নিশ্বাস পেলেছেন।
সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও ব্যক্তি উদ্যোগে দেয়া হচ্ছে সহায়তা। এরই মধ্যে পবিত্র রমজান মাসে এসব নিম্ন আয়ের মানুষের জন্য ইফতার, সেহেরী ও ঈদ সামগ্রী বিতরণ করে আসছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। যা ইতিমধ্যে বৃহত্তর এ ছাত্র সংগঠনটি কক্সবাজার জেলায় সুনাম কুড়িয়েছে। আবার এ সংগঠনের এ ধরণের মানবিকতায় উদ্ধুদ্ধ হয়ে জেলা ছাড়িয়ে উপজেলা পর্যায়ে কিছু কিছু ছাত্রলীগ নেতা ব্যক্তি উদ্যোগে দিয়েছে ত্রাণ ও ঈদ সহায়তা। তারমধ্যে অন্যতম মানবিকতা দিখিয়েছেন রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের শহর আলীর চর এলাকার বাসিন্দা তরুণ সংগঠক বাংলাদেশ ছাত্রলীগ নেতা ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদ কচ্ছপিয়া ইউনিয়ন শাখার সভাপতি মোহাম্মদ ফারুক।

তিনি ব্যক্তি উদ্যোগে এবারে ঈদে এলাকার গরিব অসহায় পরিবারকে দিয়েছেন শাড়ি উপহার । এ বিষয়ে তিনি জানান, ঈদ মানে খুশি, আমি চাই এলাকার অসহায় দরিদ্র পরিবার খুশিতে ঈদ কাটাবে। এ বিষয়টি মাথার রেখে আমি এবারে ঈদে নিজের ঈদ কেনাকাটা থেকে কিছু সংখ্যক পরিবারকে শাড়ি উপহার দিতে চেষ্টা করেছি মাত্র। আশা করি আগামী এ ধরণের কাজে নিজেকে আরো নিয়োজিত রাখার জন্য সকলের কাছে দোয়া চাই।

পাঠকের মতামত: