কক্সবাজার, বুধবার, ২৩ জুন ২০২১

আইসিসি’র ফেসবুকে রামগঞ্জ ও কক্সবাজারের খেলার ছবি

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) ওয়েবসাইটে ফটো গ্যালারির জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেটপ্রেমীরা ছবি তুলে পাঠান। তবে এসব ছবি আন্তর্জাতিক ক্রিকেটের নয়, পাড়ার ক্রিকেট, রাস্তার ক্রিকেট, বাড়ির আঙিনার ক্রিকেটের।

বাছাই শেষে এসব ছবি গ্যালারি ছাড়াও নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজেও পোস্ট করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

বাংলাদেশের ক্রিকেটপ্রেমী আলোকচিত্রীরাও প্রায়ই ছবি পাঠান। এসব ছবির মাঝেমধ্যে জায়গা করে নেয় আইসিসির ওয়েসসাইট এবং ফেসবুক পেজে।

সম্প্রতি বাংলাদেশের সে রকম দুটি ছবি আইসিসি তাদের ফেসবুক পেজে পোস্ট করেছে। এর একটি লক্ষ্মীপুরের রামগঞ্জের একটি বাড়ির আঙিনায় শিশুদের খেলার ছবি। আরেকটি কক্সবাজারের এক গলি ক্রিকেটের ছবি।

প্রথম ছবিটি তুলেছেন মো. শফিউল বশির নামের এক আলোকচিত্রী। এই ছবিতে দেখা যায়, একটি গ্রামীণ বাড়ির আঙিনায় দুটি শিশু ক্রিকেট খেলছে। হাফ প্যান্ট ও টি-শার্ট পড়া এক শিশুর ব্যাটিং করার মুহূর্ত ও বল করার পর মাথায় টুপি, গেঞ্জি ও লুঙ্গি পড়া অবস্থায় দাড়িয়ে আছে। বলারের পাশেই দেখা যাচ্ছে গাছের দুটি লাঠির স্ট্যাম্প। আর ব্যাটসম্যানের পেছনের গাছটিই হলো স্ট্যাম্প। বাড়ির টিনের ঘরের সামনের বসার স্থানে অন্য একটি শিশু উপুড় হয়ে তাদের খেলা দেখছে। ছবিটি আপলোডের পর থেকে ৮২ হাজার লাইক ৪ হাজার মন্তব্য  ২ শেয়ার হতে দেখা গেছে।

দ্বিতীয় ছবিটি তুলেছেন নাজমুল হুদা নামের এক আলোকচিত্রী। এই ছবিতে দেখা যাচ্ছে- গলিতে ৩ জন ক্রিকেট খেলছেন স্ট্যাম্প ছাড়াই। নাজমুল হুদা লিখেছেন, ‘কোনো স্ট্যাম্প নেই। গলির ক্রিকেট।’ ছবিটিতে এরইমধ্যে লাইক বা ইমোজি পড়েছে ৫২ হাজার বেশি, শেয়ার হয়েছে ৪২৭ বার এবং কমেন্ট পড়েছে ১৮ শ’র বেশি।

পাঠকের মতামত: