কক্সবাজার, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

আওয়ামী লীগ একটি জনগণ নির্যাতনকারী দল: ফখরুল

আওয়ামী লীগকে জনগণের নির্যাতনকারী দল হিসেবে আখ্যা দিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও শহরে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মির্জা ফখরুল এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘একসময় জনগণের জন্য সংগ্রাম করা আওয়ামী লীগ এখন গোটা বাংলাদেশের জনগণকে শোষণকারী ও নির্যাতনকারী দলে পরিণত হয়েছে। দলটি এখন অর্থ উপার্জনকারী ও দুর্নীতিতে নিমজ্জিত রাজনৈতিক দলে পরিণত হয়েছে। জনগণের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে সকল সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে’।

তিনি আরো বলেন, ‘ওবায়দুল কাদের যেসব কথা বলেন তা তার নেত্রীকে সন্তুষ্ট করতেই বলেন। এছাড়া আর কোনো কারণ নেই‘। রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম জিয়ার নামে মামলা দেয়া হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘বেগম জিয়া জামিন পাওয়ার যোগ্য হলেও সব অধিকার থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে’। তিনি জানান, ‘অবাধ, সুষ্ট নির্বাচনের জন্যই আমরা সব রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করতে কাজ করছি’।

এর আগে বুধবার (৮ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব বলেন, ‘পঁচাত্তরে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমে ব্যর্থ হওয়ার প্রতিশোধ এখন নিচ্ছে আওয়ামী লীগ’।

পাঠকের মতামত: