কক্সবাজার, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

আজ প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বুধবার মাঠে নামবে ক্রিকেট অস্ট্রেলিয়া। মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

পরিসংখ্যানে অজিদের চেয়ে পিছিয়ে থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে তিন ট্রফি জিতে দারুণ ছন্দে আছে বাংলাদেশ। তাছাড়া সব গুলো ম্যাচই মিরপুর শেরে-ই-বাংলায়। এই মাঠে যে কোন শক্তশালী দল হিমসিম খায় টাইগারদের বিপক্ষে।

পরিসংখ্যান বলছে অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে টাইগাররা। আর সেই চারটি ম্যাচই ছিলো টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। চারটি ম্যাচের মধ্যে একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি লাল সবুজের বাংলাদেশ। অজিদের বিপক্ষে সর্বশেষ ম্যাচটি ছিল ২০১৬ সালে অনুষ্ঠিত ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে একাধিক তারকা ক্রিকেটার ছাড়াই সিরিজ খেলবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই বলাই যায় ঘরের মাঠে সেই সুযোগটা হয়তো কাজে লাগাবে মাহামুদউল্লাহরা। আবার হাটুর ইনজুরিতে বাংলাদেশ স্কোয়াড থেকে ছিটকে গেছে তামিম ইকবাল। আর মিস্টার ডিপেন্ডেবল মুশফিক নেই জৈব সুরক্ষা থেকে বের হওয়ার কারণে। দুই দকের একাধিক তারকা ক্রিকেটার না থাকলেও মাঠের লড়াই যে জমজমাট হবে তা খুব সহজেই আন্দাজ করা যাচ্ছে।

উল্লেখ্য, ৩ আগস্ট মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। দ্বিতীয় ম্যাচ হবে ৪ আগস্ট। একদিনের বিরতি দিয়ে ৬, ৭ ও ৯ আগস্ট মাঠে গড়াবে বাকি তিন ম্যাচ।

পাঠকের মতামত: