কক্সবাজার, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

আবারও ভারতে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

আবারও ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকান্ডের ঘটনায় নিহত হয়েছে ১৮ জন করোনা রোগী।

শনিবার (১ মে) গভীর রাতে রাজ্যটির ভারুচ শহরের একটি হাসপাতালে এই ঘটনা ঘটে।

জানা যায়, ভারুচ-জাম্বুসর মহাসড়কের পাশে অবস্থিত চারতলা এই হসপাতালটি কেবল করোনা রোগীদের চিকিৎসার কাজেই ব্যবহার করা হচ্ছিল।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির সুত্রে জানা যায়, গুজরাটের ভারুচ শহরে আগুন লাগা প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। শনিবার ভোরে অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করেছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং চুদাসামা জানিয়েছেন, হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন ১৮ করোনা রোগীর মৃত্যু হয়েছে। তবে এ ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা শৈলেষ সানসিয়া জানান, শনিবার গভীর রাত ১টার দিকে হাসপাতালটির নিচ তলায় করোনা ওয়ার্ডে আগুন লাগে। তবে ঘণ্টাখানেকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করে পার্শ্ববর্তী অন্য আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।
তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

এদিকে সকালে সোশ্যাল হ্যান্ডেল টুইটারে এক বার্তায় হাসপাতালে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, ‘ভারুচের একটি হাসপাতলে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় আমি ব্যথিত। স্বজ হারানো পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাচ্ছি।’

পাঠকের মতামত: