কক্সবাজার, শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ইসলামই মুসলমানদের শান্তির প্রতীক এবং পূর্ণাঙ্গ জীবন বিধান: কুতুপালং’য়ে আবদুল্লাহ আল আমিন

শ.ম.গফুর, উখিয়া::

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালংয়ের সামাজিক সংগঠন ‘কুতুপালং স্বপ্নসিঁড়ি যুবসংগঠন’ ও কুতুপালং বাজার ব্যবসায়ী সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত পবিত্র তাফসিরুল কোরআন মাহফিল-২০২০ সম্পন্ন হয়েছে।

২৯ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় শুরু হওয়া মাহফিলে প্রধান বক্তার তশরিফ বয়ান করেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাচ্ছের,বিশ্বের সাড়াজাগানো আলেমেদ্ধীন হযরত মাওলানা মোঃ আব্দুল্লাহ আল আমিন ঢাকা।

বিশেষ বক্তার তশরিফ বয়ান করেন মাওলানা নুরুল আমিন ফারুকী টেকনাফ,কুতুপালং বাজার জামে মসজিদের খতীব মাওলানা মোঃ আবদুল্লাহ,কুতুপালং বাজার দক্ষিণ জামে মসজিদের খতীব হাফেজ মিজানুর রহমান,কুতুপালং উত্তর জামে মসজিদের খতীব মাওলানা হোছাইন আহমদ ও মাওলানা মোঃ সাবের প্রমুখ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজা পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।বিশেষ অতিথি ছিলেন উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার,সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল ও সহসাধারণ সম্পাদক আমানুল হক বাবুল প্রমুখ।

মাহফিলে সভাপতিত্ব করেন রাজাপালং ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য ও কুতুপালং বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন মোঃহাসান,
মোঃছৈয়দ হোছাইন,মকবুল আহমদ, মোঃইসলাম,ভুলু মিয়া,মোঃরশিদ সওদাগর,বোরহান উদ্দিন, বাজার কমিটির সাধারণ সম্পাদক জহির আহমদ,মোঃ আলী অনিক,রশিদ আহমদ,ডাঃমুজিবুল হক,নুরুল ইসলাম পুতু,আবদুর রহিম সওদাগর,শাহজাহান সওদাগর,জানে আলম,নুরুল আবছার,স্বপ্ন সিঁড়ি সভাপতি মোহাম্মদ ইসমাঈল, সাধারণ সম্পাদক মোঃ ইসমাঈল আব্বু,প্রচার সম্পাদক মোহাম্মদ ইকবাল,অর্থ সম্পাদক মোঃসাদ্দাম হোসেন ও মিজান প্রমুখ।

মাহফিলের শেষার্ধে প্রধান বক্তার বিশেষ মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ ও অগ্রগতি কামনা করা হয়।এসময় মাওলানা আবদুল্লাহ আল আমিন বলেছেন,শান্তির ধর্ম ইসলামের ইমান আকিদায় সকল মুসলমানদের বলিয়ান হয়ে ইসলামী সমাজ ব্যবস্থা কায়েম করতে হবে। তার উপর গুরুত্বারোপ করা হয়।একমাত্র ইসলামই শান্তির প্রতীক এবং মুসলমানের পূর্ণাঙ্গ জীবন বিধান,তা বাস্তবায়নের সকলের প্রতি আহবান জানান।

পাঠকের মতামত: